• 19 Jun, 2024

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্যের ভুমিকা শির্ষক সেমিনার

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্যের ভুমিকা শির্ষক সেমিনার

শিহাব উদ্দিন গোপালগঞ্জ : বৃহস্পতিবার সকাল ১১টার সময় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে বাংলাদেশ খাদ্য নিরাপদ কতৃপক্ষ কতৃক জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষে স্মার্ট বাংলাদেশ বিনির্মান নিরাপদ খাদ্যের ভূমিকা শির্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম। সভাপতিত্ব করেন গোলাম কবির অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি)।সেমিনারে আরো উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মাহাবুব আলী খান, উপদেষ্ঠা গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ শেখ রুহুল আমিন, জেলা প্রেস ক্লাবের সভাপতি এস,এম হুমায়ূন কবির, প্রেসক্লাব গোপালগঞ্জের সভাপতি জোবায়ের হোসেন, সাধারন সম্পাদক সৈয়দ মিরাজ হোসেন, বাংলদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক এ. জেড আমিনুজ্জামান রিপন, জার্নালিস্ট ফেডারেসনের সভাপতি আজিজুর রহমান রনি, নজরুল ইসলাম সহ গোপালগঞ্জের বিভিন্ন সংগঠনের সভাপতি, সাধারন সম্পাদক বৃন্দ ।

সেমিনারে গোপালগঞ্জ জেলার বর্তমান বাজার মুল্য ও পন্য সামগ্রীর গুনগত মান সম্পর্কে আলাপ আলোচনা হয় । সাধারন মানুষ একটি পণ্য কিনে বাড়ি গিয়ে শান্তিতে ভোগ করতে পারে, সেই সাথে গোপালগঞ্জে শাক সবজি ও ফলমুল ও দুধের গুনগত মান ও রাসায়নিক দ্রব্যদী ব্যবহার আছে কিনা তা পরীক্ষা করতে যে মেশিন লাগে বা ল্যাব হাউজ প্রয়োজন তা দ্রুত নির্মানের জন্য জোর সুপারিশ করা হয়। সেমিনারে্ অতিরিক্ত জেলা প্রশাসক গোপালগঞ্জের সকল সাংবাদিকদের কাছে প্রশাসনের পাশাপাশি তাদেরকে ও এ ব্যপারে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য বলেন।

গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক গোপালগঞ্জ জেলার সকল বাজার সমুহের পন্যের মান নিয়ন্ত্রন ও সকল বাজারের পন্যের মুল্য সমান থাকার ব্যপারে সংস্লিশ্ঠ সকলের দৃষ্টি আকর্ষন ও কড়া নজরদারী করার আহবান জানান।