• 22 Apr, 2024

সফটওয়্যার খাতে জাতীয় রফতানি ট্রফি পেল সার্ভিস ইঞ্জিন লিমিটেড

সফটওয়্যার খাতে জাতীয় রফতানি ট্রফি পেল সার্ভিস ইঞ্জিন লিমিটেড

আব্দুল মোনেম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিন লিমিটেড টানা নবম বারের মতো জাতীয় রফতানি ট্রফি জিতেছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি কম্পিউটার সফটওয়্যার খাতে ২০২০-২১ অর্থ বছরে সর্বোচ্চ রফতানি আয়ের জন্য স্বর্ণ ক্যাটাগরিতে সম্মানিত করা হয়েছে।

বুধবার ওসমানী স্মৃতি মিলনায়তনে বাণিজ্যমন্ত্রী এমপি টিপু মুন্সীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চেয়ারম্যান ও আবদুল মোনেম লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ.এস.এম মহিউদ্দিন মোনেম।

প্রখ্যাত শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের ছেলে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসাবে স্বীকৃত। তিনি ডিজিটাল বাংলাদেশের ভিশন ২০২১ এর লক্ষ্য অর্জনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদানের জন্য একাধিকবার প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত হয়েছেন। 

মোনেম এর আগে শিল্প মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার’ও গ্রহণ করেন। তিনি বাংলাদেশে চেক প্রজাতন্ত্রের অনারারি কনস্যুল হিসেবে নিযুক্ত রয়েছেন ।

বর্তমানে সার্ভিস ইঞ্জিন লিমিটেড আইসিটি সেক্টরে দেশের প্রথম এবং প্রধান বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি হিসেবে দেশ ও দেশের বাইরে উভয় ক্ষেত্রেই বিভিন্ন স্থানে তার পরিষেবা কেন্দ্রগুলো পরিচালনা করছে। 

প্রতিষ্ঠানটি দক্ষতার সাথে ডিজিটাল অ্যাড অপারেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ক্রিয়েটিভ সার্ভিস, ডাটা সল্যুশন, মিডিয়া প্ল্যানিং ও কোয়ালিটি অ্যাসুরেন্স নিয়ে কাজ করছে। 

এছাড়া আন্তর্জাতিক প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি দেশের বিভিন্ন সরকারি দপ্তরে অটোমেশন তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দিয়ে থাকে সার্ভিস ইঞ্জিন লিমিটেড।