• 24 Feb, 2024

সেরা টিকটকার হলেন আয়মান-মুনজেরিন

সেরা টিকটকার হলেন আয়মান-মুনজেরিন

টিকটক প্রথমবারের মত বাংলাদেশে উদযাপন করেছে 'ইয়ার অন টিকটক ২০২৩'। সম্প্রতি এক আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেয়া হয় দেশসেরা টিকটক কনটেন্ট ক্রিয়েটরদের।

অনুষ্ঠানটির মূল আকর্ষণ ছিল 'ক্রিয়েটর অফ দ্য ইয়ার ২০২৩' ক্যাটাগরি। এই বিভাগে অ্যাওয়ার্ড পেয়েছেন আয়মান সাদিক। সেরা ফ্যাশন ক্রিয়েটরের পুরস্কার পেয়েছেন ‘@স্টাইল_হাট’, এবং সেরা বিউটি ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘@লাইফ ইস মেও’।

অন্যদিকে সেরা ফুড ক্রিয়েটর ছিলেন ‘@ফুডখোর’ এবং সেরা উদীয়মান ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘@কিক স্যানড সিক্স’।
‘বেস্ট #আমার_বাংলাদেশ_কনটেন্ট’ ক্যাটাগরিতে, ব্যতিক্রমী কনটেন্ট নির্মাণের জন্য পুরস্কার পেয়েছেন ‘@দ্য মাহিম মেইকস’।

শিক্ষামূলক কনটেন্ট বানানোর জন্য ‘@মুনজেরিন.শহীদ’ পুরস্কার পেয়েছেন #লার্ন অন টিকটক ক্রিয়েটর ক্যাটাগরিতে।

সেরা স্পোর্টস ক্রিয়েটর হিসেবে পুরস্কার পেয়েছেন ‘@নিয়ন_অন’, এবং বড় ধরনের কনটেন্ট তৈরিতে দক্ষ ‘@রবিন রাফান’ পুরস্কার জিতে নেন লং-ফর্ম কনটেন্ট ক্যাটাগরিতে। এছাড়া লোকেশন ট্যাগিং ফিচারটি দারুনভাবে ব্যবহার করার কারণে বেস্ট ইউজ অফ লোকেশন ট্যাগিংয়ের জন্য সেরা হয়েছেন ‘@ফুডিশ’।

এ বছর ১২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত এই আয়োজনের জন্য টিকটক অ্যাপের মাধ্যমে ভোটগ্রহণ চলে। যেখানে টিকটক ক্রিয়েটর অ্যাওয়ার্ডস অপশনে মোট ৮টি ক্যাটাগরিতে ভোট নেয়া হয়। পুরস্কারের জন্য মনোনীতরা এতে প্রায় ১ মিলিয়নেরও বেশি ভোট পেয়েছিলেন।

বেস্ট ইউজ অব লোকেশন ট্যাগিং’ এবং ‘বেস্ট #আমার বাংলাদেশ কনটেন্ট’ এই ২টি ক্যাটাগরির ফলাফল নির্ধারণ করেন বিচারকরা।

অনুষ্ঠানটিতে টিকটকের সেরা কয়েকজন কনটেন্ট ক্রিয়েটর সন্ধ্যাব্যাপী তাদের পরিবেশনা উপস্থাপন করে। সবশেষে জনপ্রিয় সঙ্গীত শিল্পী ‘প্রীতম হাসান’ দর্শকদের মাতান তার দারুণ সব গান দিয়ে।