• 16 Jul, 2024

সাংবাদিকদের সঙ্গে লিটনের দুর্ব্যবহার, যা বলছে বিসিবি

সাংবাদিকদের সঙ্গে লিটনের দুর্ব্যবহার, যা বলছে বিসিবি

সাম্প্রতিক ফর্মটা ভালো যাচ্ছে না টাইগার ওপেনার লিটন দাসের। এর মধ্যে সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। গতকাল ভারতের পুনেতে টিম হোটেলে বাংলাদেশের সাংবাদিকদের সঙ্গে অসাদাচরণ করেন লিটন। হোটেলের লবিতে উপস্থিত হওয়া সাংবাদিকদের নিরাপত্তারক্ষী দিয়ে সরিয়ে দেন তিনি।

এ নিয়ে ব্যাপক সমালোচনার জেরে ইতোমধ্যে দুঃখপ্রকাশ করেছেন লিটন দাস। নিজের ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে সাংবাদিকদের কাছে দুঃখপ্রকাশ করেন তিনি। এরপর দুপুরে দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও গণমাধ্যমে এ নিয়ে কথা বলেছেন। বিসিবির পক্ষ থেকে তিনিও সাংবাদিকদের কাছে দুঃখপ্রকাশ করেন।

 

সুজন আরও বলেন, ‘আমাদের সবার কাছেই এটা অপ্রত্যাশিত। এরকম লিটন কীভাবে বলল! লিটনের সাথে আজ সকালেও কথা বলেছি আমি। সে বলেছে, আমি কাউকে ছোট করতে চাইনি। আসলে আমার ভুল হয়েছে, আমি অস্বস্তিতে ছিলাম; ক্যামেরা মুখের সামনে নিয়ে আসছিল বারবার।’

‘আমার মনে হয় লিটন তার ফেসবুক পেইজে একটা সরি বলেছে। এটা ইচ্ছা করে করা নয়। হয়তো আপনাদের বের করে দেওয়ার কথাটা ও বলেইনি কখনো। সে অস্বস্তির মধ্যে ছিল এটাই সিকিউরিটিকে জানিয়েছে। সিকিউরিটি আপনাদের কীভাবে বলেছে আমি জানি না’—যোগ করেন সুজন।

লিটনের এমন আচরণকে দেশের জন্য লজ্জার বলে মনে করেন সুজন। তিনি বলেন, ‘আপনারা দূর থেকে এসেছেন কষ্ট করে। আমাদের দেশের জন্য এটা লজ্জাজনক একটা বিষয়, যদি এখান থেকে মিডিয়াকে সরিয়ে দিতে বলি। আমরা সবসময় আপনাদের উৎসাহিত করি— ছবি তোলেন, ভিডিও করেন।’