• 01 Mar, 2024

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে ১৪দলীয় ঐক্যকে মজবুত করছি -ফজলে হোসেন বাদশা এমপি

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে ১৪দলীয় ঐক্যকে মজবুত করছি -ফজলে হোসেন বাদশা এমপি

স্টাফ রিপোর্টার ॥ “আজকে খুবই স্পষ্ট বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ এটা স্পষ্ট হয়ে গেছে। সাম্প্রদায়িক শক্তি ও স্বাধীনতা বিরোধী শক্তি আবারও মাঠে নেমেছে। আজকে গণতান্ত্রিক মুক্তিযুদ্ধের চেতনায় যারা আমরা রয়েছি আমরা সকলে ঐক্যবদ্ধ হতে চাই। এটা এই ঐক্য ছাড়া আজকের শত্রুকে প্রতিহত করা সম্ভব না। সেই লক্ষেই আমরা ১৪দলীয় ঐক্যকে আরও শক্তিশালী ও মজবুত করছি। এটাই আমাদের লক্ষ্য।”

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৪ দলীয় অন্যতম শরিক দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সারাদেশে মাঠপর্যায় সাংগাঠনিক কার্যক্রমের তৎপরতা চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার (১১ আগস্ট) সকাল ১১টায় নড়াইল সার্কিট হাউসে জেলা ওয়ার্কার্স পার্টির সদস্যদের সাথে সাংগাঠনিক সভা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এসব কথা বলেছেন।  

নড়াইল-২ আসনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে একক কোন প্রার্থী দেয়া হবে কি না জানতে চাইলে বলেন, তিনি বলেন “আমরা নিশ্চিয়ই প্রার্থী দেয়ার কথা আমাদের বিবেচনায় আছে। আমরা কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে এটা জানাবো।”

রাজনীতিতে যাদের কখনও পদাচারণ দেখা যাইনি এমন ব্যক্তিদের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেয়ার ব্যাপারে ১৪ দলীয় মিটিংএ কি এ বিষয় নিয়ে আপনারা কথা বলবেন? এমন প্রশ্নের প্রেক্ষিতে ফজলে হোসেন বাদশা এমপি বলেন, “অবশ্যই এ বিষয় নিয়ে কথা বলা উচিৎ এবং এটা নিয়ে কথা বলা প্রয়োজন। আজকে ব্যবসায়ীদেরকে পার্লামেন্টে নিয়ে যে সমস্য সৃষ্টি হয়েছে সেটা দেশ ও জাতি উপলদ্ধি করেছে। ওয়ার্কার্স কখনও ব্যবসায়ীদের মধ্য থেকে লোক নিয়ে তাদের নির্বাচনে প্রার্থী করবে না। আমাদের পোড় খাওয়া নেতা ও কর্মীরা রয়েছে তাদেরকেই আমরা নির্বাচনে প্রার্থী করবো।”

সাম্প্রদায়িক ও স্বাধীনতা বিরোধী শক্তিকে রুখতে ১৪দলীয় পক্ষ থেকে কি ধরণের কর্মসূচি রয়েছে, এমন প্রশ্নের উত্তরে ফজলে হোসেন বাদশা এমপি বলেন,“ আমরা ১৪ দলকে ঐক্যবদ্ধ করে এই ইস্যু গুলোকে আরও বেশি তৎপর হওয়ার জন্য এবং তৎপরতা বাড়ানোর জন্য ১৪ দলের মধ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়া প্রত্যেক জেলাতেও দেখবেন ওয়ার্কার্স পার্টি সাম্রাজ্যবাদ বিরোধী, সাম্প্রদায়িকতা বিরোধী নিয়ে দলীয় নেতাকর্মীরা তৎপরতাকে জোরদার করবে এবং এটা যদি জোরদার করতে পারে আমি মনে করি ১৪ দলের যে বৈশিষ্ট সেটাও পাল্টে যাবে এবং বাংদেশের রাজনীতির ধারা আবার অনুকুলে আসবে।”

তিনি আরও বলেন, এবার অনেকে ভাবছে বিএনপি জামায়াত মাঠে নেমেছে তারা সাফল্য অর্জন করবে সেই সব সাফল্যের সম্ভবনা তচনচ হয়ে যাবে ব্যর্থ হবে এটাই আমরা মনে করি। 
জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতিত্বে সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য সুশান্ত দাস, নূর আহমেদ বকুল, মোস্তফা লুৎফুল্লাহ এমপি উপস্থিত ছিলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক এমপি অ্যাডভোকেট হাফিজুর রহমান, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আমিরুল ইসলামসহ জেলা কমিটির অন্যান্য সদস্যগণ।  

জেলা কমিটির সাথে মিটিং শেষে ফজলে হোসেন বাদশা এমপি সাংবাদিকদের বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও সাংগাঠনিক তৎপরতা অব্যাহত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।