• 25 Apr, 2024

সাকিবের বলে কি আগে আউট হননি তামিম, প্রশ্ন মুশফিকের

সাকিবের বলে কি আগে আউট হননি তামিম, প্রশ্ন মুশফিকের

সাকিব আল হাসান এবং তামিম ইকবালের মধ্যেকার দ্বৈরথের অন্য এক রূপ দেখা গেল বিপিএলের রংপুর বনাম বরিশালের ম্যাচে। রংপুর রাইডার্সের সাকিব আল হাসানের কাছে পরাস্ত হয়েছেন ফরচুন বরিশালের তামিম ইকবাল। শুধু ম্যাচেই না, বরং দুজনের ব্যক্তিগত লড়াইতেও এই ম্যাচে সাকিবকে পাশমার্ক দেওয়া যেতেই পারে।

চট্টগ্রামের রানপ্রসবা উইকেটে ব্যাট হাতে জ্বলে উঠতে সময় নেননি লোকাল বয় তামিম।  ১৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করে ফেলেছিলেন। কিন্তু তখনই তার লাগাম টানেন সাকিব। বাড়তি বাউন্সের বলে বেসামাল তামিম। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন ফরচুন বরিশালের ক্রিকেটার মুশফিকুর রহিম। দিনের আলোচিত ঘটনা হিসেবে তামিমের আউট নিয়ে প্রশ্ন উঠে এসেছিল স্বাভাবিকভাবেই। তবে মুশফিক যেন খানিক বিরক্তই হলেন এমন প্রশ্নে। জবাবটাও দিলেন সেভাবেই, ‘এর আগে সাকিবের বলে তামিম আউট হয় নাই? বা তামিম সাকিবের বলে ছয় মারে নাই? আপনারা যদি ওইভাবে দেখেন তাহলে হতে পারে, আর যদি না দেখেন তাহলে এটা ক্রিকেটের নলেজের ব্যাপার।

 

মুশফিক অবশ্য এমন আউটে ভুল কিছু দেখছেন না। কারণ হিসেবে জানিয়ে রাখলেন ব্যাটসম্যানকে ভুল করিয়ে আউট করতে স্রেফ একটা বলই লাগে। এছাড়া মুশফিক নিশ্চিত করলেন তামিম দ্বিধাদ্বন্দ্বে ছিলেন কিভাবে কি শট খেলবেন সেটা নিয়ে।

তামিমের আউটের ব্যাখ্যায় মুশফিক বলছিলেন, 'কারণ ওই বলটা যদি আপনি খেয়াল করে দেখেন তাহলে এর আগে যতগুলা বোলার বল করেছে গ্রিপ পায় নাই এক্সট্রা বাউন্স পায় নাই। ও যেই লেন্থে বল করেছে বলটা পড়ে একটু বাইট করেছে। তামিম একটু দ্বিধা দ্বন্দ্বে ছিল এটা পুল করবে নাকি ফ্লিক করে, গ্ল্যান্স করে এক রান নেবে। ব্যাটসম্যানের ভুল করতে একটা বলই লাগে।'