• 21 May, 2024

শাহরুখের জওয়ান ‘খুব কৃত্রিম’, প্রতিক্রিয়ায় বিবেক অগ্নিহোত্রী

শাহরুখের জওয়ান ‘খুব কৃত্রিম’, প্রতিক্রিয়ায় বিবেক অগ্নিহোত্রী

বলিউড বাদশা শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা মুক্তি পেয়েছে গত ৭ সেপ্টেম্বর। সেই ছবি এখনো রমরমিয়ে চলছে সিনেমা হলগুলোতে।

 একই সময়ে চলছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ সিনেমাটিও। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ সিনেমার পরিচালক অ্যাটলি পরিচালিত সিনেমা নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। শাহরুখ অভিনীত ব্লকবাস্টার সিনেমাটি দেখে বিবেকের ‘খুব কৃত্রিম’ মনে হয়েছে।

বিবেক অগ্নিহোত্রী চলতি বছরে মুক্তি পাওয়া শাহরুখ অভিনীত ‘জওয়ান’ ও ‘পাঠান’ সম্পর্কে নাম না করে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেন, ‘আমি মনে করি ওর সাম্প্রতিক ছবিগুলো অত্যন্ত মেকি। উনি এর থেকে অনেক ভালো করতে পারেন। হ্যাঁ যে যে ছবি ওর মুক্তি পেয়েছে, আমি সেগুলো দেখেছি। আমার খুবই কৃত্রিম মনে হয়েছে। সেগুলো অ্যাকশন ফিল্ম হিসেবে ঠিক আছে কিন্তু এটাই শো ব্যবসার শেষ এবং ফিল্মমেকিংয়ের মাপকাঠি, আমি তা মনে করি না। আমি মনে করি তা চাটুকারিতা। আমার সমস্যা আছে এই কথায়।’ তিনি উল্লেখ করেন, শাহরুখ খানের অনুরাগীরা তাকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করেছেন।

সিনেমা হলে ‘জওয়ান’ মুক্তির তৃতীয় সপ্তাহ চলছে। এখনো নতুন মুক্তি পাওয়া সিনেমাগুলোকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে। তার মধ্যে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ও আছে। বক্স অফিসে সিনেমাটি এ পর্যন্ত মাত্র ৩ কোটি টাকা আয় করেছে। ২৮ সেপ্টেম্বর হিন্দির সঙ্গে তেলুগু ও তামিল ভাষায় মুক্তি পায় সিনেমাটি।

এর আগে এক্সে এক প্রশ্নোত্তর পর্বে ‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক অগ্নিহোত্রী ‘জওয়ান’ সিনেমার প্রশংসাই করেছিলেন। তাকে জিজ্ঞেস করা হয়, ‘শাহরুখ খানের ছবির সঙ্গে ক্ল্যাশ করার ক্ষমতা’ থাকতে হয়, সেই কথার জবাবে তিনি বলেন, আমরা বলিউডের প্রতিযোগিতায় নেই, ক্ল্যাশ-এর মতো শব্দবন্ধ তারকা ও মিডিয়ার জন্য। আমি নিশ্চিত, শাহরুখ খানের ‘জওয়ান’ সর্বকালের ব্লকবাস্টার হতে চলেছে। কিন্তু সেটা দেখার পর দয়া করে আমাদের ছোট ছবিটিও দেখবেন. যা ভারতের সেরা যুদ্ধ জয়ের গল্প নিয়ে তৈরি, যার সম্পর্কে আপনারা কিছুই জানেন না।