• 15 Jun, 2024

শাহরুখের জীবনে চার অন্ধকার অধ্যায়

শাহরুখের জীবনে চার অন্ধকার অধ্যায়

যার সুনাম আছে, তার বদনামও আছে। তবে সেই নামি ব্যক্তি যদি হন শাহরুখ খান—তাহলে বদনাম যে দাবানলের গতিতে ছড়াবে এতে কোনো সন্দেহ নেই।

বলিউড বাদশাকে নিয়ে অনেকবার এমন কিছু কথা ছড়িয়েছে, যা তার স্বাভাবিক জীবনকে অসহনীয় করে তুলেছিল। 

এসব আলোচনার সাত-পাঁচে না থাকা শাহরুখকেই মিডিয়া ট্রায়ালের মুখে পড়তে হয় অনেকবার। শাহরুখের জীবনে এমন চার অন্ধকার অধ্যায় নিয়ে আজও আলোচনা হয়।

করণ জোহরের সঙ্গে সম্পর্ক 
‘ডিডিএলজে’র শ্যুটিংয়ের সময় করণের সঙ্গে প্রথম পরিচয় হয় শাহরুখ খান ও কাজলের। এরপর এই তিনজনের বন্ধুত্ব এতটাই গাঢ় হয় যে, পরিচালকের প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’-তেও তাদের দেখা গিয়েছিল। এরপর করণের পরিচালনা ও প্রযোজনায় আরও সিনেমা করেন শাহরুখ। এইসময় দুজনকে নিয়ে খবর ছড়ায় বলিপাড়ায়। শোনা যায়, করণ-শাহরুখের মধ্যে যৌন সম্পর্ক রয়েছে। করণ যেহেতু সমকামী, তাই শাহরুখও সিনেমাজগতে ফায়দা নিতে পরিচালকের ‘বেড পার্টনার’ হয়েছেন। 

সালমানের সঙ্গে দ্বন্দ্ব 

বলিউডে পা রাখার পর নায়কদের মধ্যে শাহরুখের সবচেয়ে কাছের বন্ধু ছিলেন সালমান খান। যদিও ‘ভাইজান’ এই সম্পর্ককে বন্ধুত্ব বলতে নারাজ। শাহরুখকে তিনি নিজের ভাইয়ের মতই দেখেন। এক সময় সেই সম্পর্কে চিড় ধরেছিল। বলিউডেরই এক পার্টিতে শাহরুখকে সটান থাপ্পড় মারার অভিযোগ উঠেছিল সালমানের বিরুদ্ধে। যদিও এ বিষয়ে কেউই কোনো দিন প্রকাশ্যে কথা বলেননি। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেই দ্বন্দ্ব ভুলে গিয়ে আবারও একে অপরকে কাছে টেনে নিয়েছেন ‘পাঠান’ ও ‘টাইগার’। 

 

প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে প্রেম 

বড়পর্দায় পা রাখার আগেই কিশোর বয়সের প্রেমিকা গৌরীকে বিয়ে করেন শাহরুখ। এরপর ক্যারিয়ারের শুরুতে জুহি চাওলা, মাধুরী দীক্ষিত, কাজলের মতো অভিনেত্রীদের সঙ্গে পর্দায় তুমুল রোম্যান্স করলেও কোনোদিন তাদের সঙ্গে অভিনেতার প্রেমের গুজব ছড়ায়নি। কেননা শাহরুখ নিজের ইমেজ নিয়ে অত্যন্ত সচেতন ছিলেন। কিন্তু এখনও এ কথা শোনা যায় যে, সেই শাহরুখই পা পিছলে ছিলেন প্রিয়াঙ্কা চোপড়ার সামনে। তার সঙ্গে প্রেমের কারণে নাকি গৌরীর সঙ্গে বিয়ে ভাঙার উপক্রমও হয়েছিল।

ছোট ছেলে আব্রামের পিতৃত্ব 
এক ছেলে ও এক মেয়ের অনেক পরেই শাহরুখ-গৌরী তাদের সংসারে তৃতীয় সন্তান আনেন। সেই ছোট ছেলে আব্রামের জন্ম নিয়েও সে সময় কম বিতর্ক হয়নি। আব্রাম যেহেতু শাহরুখের সারোগেট সন্তান, তাই সেসময় একাধিক নারী কল্যাণ সংস্থা অভিনেতাকে নিয়ে নিন্দার ঝড় বইয়ে দিয়েছিল। এমনকি সে সময় এমনও খবর ছড়ায় যে, আব্রাম আসলে অভিনেতার সন্তানই নয়। সে আসলে বড় ছেলে আরিয়ানের অবৈধ সন্তান। নিজের ছোট ছেলেকে নিয়ে এমন খবরে সে সময় রীতিমতো ভেঙে পড়েছিলেন শাহরুখ।