• 17 Jun, 2024

সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর ৯৩ তম জন্মদিন পালিত

সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরীর ৯৩ তম জন্মদিন পালিত

দেশের খ্যাতিমান চিকিৎসক ও প্রবীণ রাজনীতিবিদ, অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী জাতির মঙ্গল কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

 বুধবার দুপুরে বি চৌধুরীর ৯৩তম জন্মদিন উপলক্ষ্যে সাবেক রাষ্ট্রপতির বারিধারার বাসভবনে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত জন্মদিনের অনুষ্ঠানে তিনি দেশবাসীর কাছে এই দোয়া কামনা করেন।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ১৯৩০ সালের ১১ অক্টোবর কুমিল্লা শহরে জন্মগ্রহণ করেন। বুধবার তিনি ৯৪ বছরে পা রাখলেন। বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী দেশের রাষ্ট্রপতি ছিলেন। ছিলেন জাতীয় সংসদের উপনেতাসহ নানান গুরুত্বপূর্ণ দায়িত্বে। বিএনপির সঙ্গে মতবিরোধ দেখা দিলে এক পর্যায়ে তিনি বিকল্পধারা বাংলাদেশ নামে নতুন রাজনৈতিক দল গঠন করেন। তিনি বর্তমানে এই দলটির প্রেসিডেন্ট।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপি বি চৌধুরীর হাতে ফুল দিয়ে জন্মদিনের শুভেচ্ছা জানান। এরপর দলের নেতাকমীরা একে একে তাদের প্রিয় নেতাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী,জ্যেষ্ঠ সহ-সভাপতি মহসিন চৌধুরী,সহ-সভাপতি ওবায়দুর রহমান মৃধা, ভূদেব চক্রবর্তী,কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর ফারুক, ওয়াসিমুল ইসলাম, নওয়াব বাহাদুর,আসাদুজ্জামান বাচ্চু, মোস্তফা সারেয়ার, আইনুল হক, আরিফুল হক সুমন,আমিনুল ইসলাম বুলু,ইঞ্জিনিয়ার শেখ মেজবাহ উদ্দিন জুন্নু,মো.শাহ আলম আলমাস,মারুফ হাসান কাজল,মাজহারুল ইসলাম শিহাব প্রমুখ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।