• 24 Feb, 2024

রংপুর ছাড়ছেন চার বিদেশি তারকা, আসছেন যারা

রংপুর ছাড়ছেন চার বিদেশি তারকা, আসছেন যারা

ফ্র্যাঞ্চাইজি লিগের বড় আকর্ষণ বিদেশি তারকা। বেশ কয়েকটি লিগের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিদেশি ভালো মানের ক্রিকেটার পাওয়া নিয়েই ছিল শঙ্কা।

 তবে টুর্নামেন্ট শুরুর পর বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানদের মতো ক্রিকেটারদের হাত ধরে কিছুটা জৌলুস ফিরেছিল বিপিএলে। জমে উঠার সঙ্গে সঙ্গে যেন আবার কিছুটা রঙ হারাতে যাচ্ছে বিপিএল।

কেউ জাতীয় দলের দায়িত্বে কেউবা ছাড়ছেন অন্য ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার কারণে। যেই তালিকায় আগেই বিপিএল ছেড়েছেন শাই হোপ, ওশানে থমাস, ফোর্ডরা। এবার বিপিএল ছাড়ছেন এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুরের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার।

পাকিস্তানের মেগাস্টার বাবর আজমের সঙ্গে বিপিএল ছাড়ছেন আফগানিস্তানের দুই ক্রিকেটার আজমতউল্লাহ ওমরজাঈ ও মোহাম্মদ নবি। একইসঙ্গে বিপিএল ছাড়ছেন রংপুরের ক্যারিবিয়ান ক্রিকেটার ব্যান্ডন কিং। তাদের জায়গায় নতুন করে আসছেন রাসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিররা।


বিপিএলে শুরুটা হয়েছিল হার দিয়ে। এরপরের গল্পটা কেবল রংপুরের। পয়েন্ট টেবিলে শীর্ষে আছে তারা।
রংপুর দলের সিইও ইশতিয়াক সাদেক বলেন, ‘আমরা বাবর আজমকে মিস করতে যাচ্ছি। সম্ভবত ঢাকার বিপক্ষে ম্যাচটি তার শেষ ম্যাচ হতে চলছে। সে নিজেও চেষ্টা করছে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত এনওসি বাড়ানো যায় কি না। মনে হচ্ছে না সেটা হবে। আমরা নিশ্চিতভাবে তাকে মিস করতে যাচ্ছি।’

আরও বলেন, ‘এই চার ক্রিকেটার যখন চলে যাবেন তখন তাদের শূন্যস্থান পূরণে নতুন চারজন আসবে। কিন্তু তাদের সময় দিতে হবে থিতু হওয়ার। তাই একটু উদ্বিগ্ন। ওদের চারজনের জুটিটা ঠিকঠাক হয়ে দাঁড়িয়ে গিয়েছিল। আবার ওই জায়গায় যেতে একটু সময় লাগবে।’

এদিকে বাবরের মতো বিপিএল ছাড়ছেন মোহাম্মদ রিজওয়ান, খুশদিল শাহরাও। মূলত এনওসি শেষ হওয়ার কারণেই এবারের আসরে তাদের আর দেখা যাবে না।