• 22 May, 2024

রিয়ালকে নতুন ‘শর্ত’ দিয়েছেন এমবাপে

রিয়ালকে নতুন ‘শর্ত’ দিয়েছেন এমবাপে

কিলিয়ান এমবাপের দলবদল নাটক যেন কিছুতেই শেষ হচ্ছে না। ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে তার রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা প্রায় পাকাপাকি পর্যায়ে। এরই মাঝে মাদ্রিদের ক্লাবটিকে এমবাপে নতুন শর্ত দিয়েছেন বলে শোনা যাচ্ছে।

আর তা হচ্ছে– কেবল এমবাপেই নয়, তার ছোট ভাই ইথান এমবাপের সঙ্গেও চুক্তি করতে হবে রিয়ালের। ইতোমধ্যে ইথানের পিএসজির মূল দলেও অভিষেক হয়েছে।

 
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘ওকেদায়ারিও’ ও ‘এল চিরিঙ্গাতো’ এই তথ্য জানিয়েছে। তারা বলছে, ফরাসি তারকার ছোট ভাই ইথানও বার্নাব্যুর ক্লাবটির সঙ্গে চুক্তিতে যেতে পারেন। এমবাপের মতো পিএসজির সঙ্গে ইথানের চুক্তিও শেষ হবে ৩০ জুন। আর এজন্য খুব করে রিয়ালের কাছে এমবাপের পরিবারের দাবি— একসঙ্গে যেন দুজনকে নেওয়া হয়। কয়েক সপ্তাহ বিষয়টি নিয়ে চিন্তাভাবনার পর রিয়ালও রাজি হয়েছে বলে জানিয়েছেন সংবাদকর্মী এদুয়ার্দো ইন্ডা।
dhakapost
দুই সহোদর এমবাপে ও ইথান এমবাপে
 

পিএসজির রিজার্ভ বেঞ্চে আছেন ইথান এমবাপে। এর আগে ক্লাবটির জার্সিতে যুব প্রতিযোগিতায় খেলেছেন, এরপর তিনি মূল দলের হয়ে অনুশীলনের সুযোগ পান। এরপর গত বছরের ২০ ডিসেম্বর তার অভিষেক হয় এমবাপের সিনিয়র দলে। ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপে সেদিন পিএসজি ৩-১ গোলে জয় পেয়েছিল। কোচ লুইস এনরিকে তাকে কয়েকটি ম্যাচে সুযোগ দিয়েছিলেন। তবে ১৬ বছর বয়সী ইথান এখনও পিএসজির অনূর্ধ্ব-১৯ দলের সদস্য।

 

ছোট ভাইয়েরও দলবদলের বিষয়টি নিশ্চিত হওয়ার পরই চলতি মৌসুম শেষে রিয়ালের সঙ্গে এমবাপে চুক্তিতে যাবেন বলে জানিয়েছে আরেক সংবাদমাধ্যম মার্কা। তারা বলছে, ফরাসি তারকা এই বছরের মাঝামাঝি বা জুলাইয়ে যোগ দেবেন কার্লো আনচেলত্তির ডাগআউটে। আর এর মাধ্যমে হতে যাচ্ছে কয়েক বছরের সবচেয়ে বড় চলমান দলবদল নাটকের অবসান।
 

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে আসেন এমবাপে। এরপর তাকে পুরোপুরি কিনে নেয় প্যারিসের ক্লাবটি। এখন পর্যন্ত ব্লুজদের জার্সিতে তিনি ২৪৪ গোল করেছেন। হয়েছেন পিএসজির ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। ফ্রান্সের হয়েও পেয়েছেন সাফল্য। একবার বিশ্বকাপ এবং একবার উয়েফা নেশন্স লিগ জয় করেছেন ২৫ বছরের এই তারকা ফরোয়ার্ড।