• 22 May, 2024

রাঁচি টেস্টে সেরা তারকাকে বসাচ্ছে ভারত

রাঁচি টেস্টে সেরা তারকাকে বসাচ্ছে ভারত

রাজকোট টেস্টে রেকর্ড ৪৩৪ রানের বিশাল ব্যবধানে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত। নিজেদের টেস্ট ইতিহাসে রান বিবেচনায় সবচেয়ে বড় জয়ের নজির রোহিত শর্মা বাহিনীর। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

আগামী ২৩ ফেব্রুয়ারি চতুর্থ তথা রাঁচি টেস্ট শুরু হবে। এই টেস্টে দলের সেরা তারকাকেই বিশ্রাম দিতে চলেছে টিম ইন্ডিয়া। ম্যাচটির স্কোয়াড থেকে জসপ্রীত বুমরাহকে ছেড়ে দিতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট, এমনটাই খবর ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের।


বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল পেসার মোহাম্মদ সিরাজকে। রাজকোট টেস্টের প্রথম একাদশে ফেরেন সিরাজ। প্রাথমিকভাবে রাজকোটেই বিশ্রাম দেওয়ার কথা ছিল জসপ্রীতকে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে রাঁচি টেস্ট থেকে তাকে সরিয়ে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আগামীকাল রাজকোট থেকে রাঁচি উড়ে যাবে ভারতীয় দল। তবে দলের সঙ্গে ধোনির শহরে যাবেন না বুমরাহ। বদলে তিনি সড়কপথে পৌঁছাবেন আহমেদাবাদে। বুমরাহ ছাড়া আর কোনো ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা নেই টিম ম্যানেজমেন্টের।

 

 

ওয়ার্কলোড ম্যানেজের কথা মাথায় রেখেই বুমরাহকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাহুল দ্রাবিড়রা। চলতি টেস্ট সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। ৩ ম্যাচে সাকুল্যে ৮০.৫ ওভার বল করে ১৭টি উইকেট নিয়েছেন।

বুমরাহর পরিবর্তে নতুন কোনো পেসারকে দলে নেওয়ার সম্ভাবনা নিয়েও তেমন কিছু জানা যায়নি। ভারতীয় দল তৃতীয় টেস্টের স্কোয়াড থেকে ছেড়ে দেয় মুকেশ কুমারকে। মুকেশ ইডেনে বিহারের বিরুদ্ধে রঞ্জিতে দুর্দান্ত বল করেন। প্রথম ইনিংসে ৪টি ও দ্বিতীয় ইনিংসে ৬টি উইকেট নেন তিনি। রঞ্জি অভিযান শেষে মুকেশ ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন রাঁচিতে। বুমরাহর পরিবর্তে চতুর্থ টেস্টে মুকেশকেই মাঠে নামাতে পারেন রোহিতরা।

যদিও বিশাখাপত্তম টেস্টে বিশেষ কিছু করে দেখানোর সুযোগ পাননি তিনি। প্রথম ইনিংসে ৪৪ রান খরচ করেও কোনো উইকেট পাননি মুকেশ। দ্বিতীয় ইনিংসে ২৬ রানের বিনিময়ে ১টি উইকেট তুলে নেন তিনি।