• 24 May, 2024

রাজনৈতিক কর্মসূচি ঘিরে ঢাকার রাস্তায় যানজটের দুর্ভোগ

রাজনৈতিক কর্মসূচি ঘিরে ঢাকার রাস্তায় যানজটের দুর্ভোগ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে আজও মতিঝিল ও পল্টন এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

 সকালে থেকে শুরু হওয়া এই যানজট বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়ছে। এর প্রভাব পড়েছে পুরো রাজধানী জুড়ে। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।

সোমবার (১৬ অক্টোবর) রাজধানীর মতিঝিল, পল্টন, গুলিস্তান, সেগুনবাগিচা ও শান্তিনগর এলাকায় এ চিত্র দেখা গেছে। 

সরেজমিনে দেখা যায়, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে নয়া পল্টন এলাকায় নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। আর এর কারণে ধীরে ধীরে পল্টন ও মতিঝিল এলাকার যান চলাচল ব্যাহত হয়। ফলে পল্টন, মতিঝিল, নাইটেঙ্গেল মোড় ও শান্তিনগর পর্যন্ত যানজট ছড়িয়ে পড়েছে। এসব রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন দাঁড়িয়ে আছে। এছাড়াও রাজনৈতিক কর্মসূচি কে কেন্দ্র করে নেতাকর্মীরা পল্টনের উদ্দেশ্যে ঢাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে আসতেছে। এর ফলে গাবতলী শ্যামলী ধানমন্ডি ও যাত্রাবাড়ী এলাকায়ও যানজটের সৃষ্টি হয়েছে। অশোক রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে মানুষজনকে।

রাজধানীর পল্টনে গণপরিবনের জন্য অপেক্ষমাণ অফিসগামী যাত্রী মো. সোহেল বলেন, সোমবারও এখানে যানজট পোহাতে হয়েছে। আবার আজকেও আবার সেই যানজট। ঘণ্টাখানেক দাঁড়িয়েও গাড়ি পাচ্ছি না। আর গাড়ি পেলেই বা কি হবে রাস্তা তো যানজটে বন্ধ হয়ে রয়েছে।

সদরঘাট থেকে উত্তরাগামী আকাশ পরিবহনের চালক মো. আনোয়ার বলেন, আজকে প্রচুর যানজট। পল্টন থেকে ১ ঘণ্টায়ও বের হতে পারছি না। আজকে সারা দিন যানজট থাকবে এলাকায়।

ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ইমতিয়াজ বলেন, রাজনৈতিক কর্মসূচির কারণে মতিঝিল ও পল্টন এলাকায় যান চলাচল ধীরগতিতে চলছে। ফলে জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছি