• 15 Jun, 2024

রাজনৈতিক দলগুলো কী করবে তা ইসির বিষয় নয় : কাদের

রাজনৈতিক দলগুলো কী করবে তা ইসির বিষয় নয় : কাদের

রাজনৈতিক দলগুলোর মধ্যে আলোচনা প্রয়োজন বলে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে জানিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সে প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক দলগুলো কী করবে, কী করবে না তা রাজনৈতিক দলগুলোর ব্যাপার। এসব বিষয় নির্বাচন কমিশনের (ইসি) অধীনে নয়। ইসির কাজ হলো অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজন করা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদেরের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক শেষে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের সাজার রায়কে বিএনপি ‘ফরমায়েশি রায়’ বলায় ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে তারা (বিএনপি) কী আর বলবে! তাদের তো কিছু একটা বলতে হবে। ফরমায়েশি রায় এটা বিরোধীদলের ভাষা। বিএনপির দৌড় কতদূর পর্যন্ত তা আমরা ১৪ বছর ধরে দেখছি।

ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে পিটার হাসের এ বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মোহাম্মদ ফারুক খান, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত।