• 01 Mar, 2024

রাজনীতি ও দেশ পরিচালনা নিয়ে নতুন রূপরেখা

রাজনীতি ও দেশ পরিচালনা নিয়ে নতুন রূপরেখা

রাজনৈতিক লেবাসে পূর্ববর্তী সময় থেকে চলমান পর্যন্ত শুধুই আশ্বাস ও প্রতিশ্রুতি যেনো অধিকাংশ জনগণের সাথে প্রতারণা, মুক্তির ব্যবস্হা কোথায়?

পূর্ববর্তী সময় থেকে যারা এই ভূখণ্ডে মানুষের কর্তৃত্ব-নেতৃত্ব এবং প্রতিনিধিত্বের দায়িত্ব পালন করেছেন তারা শুধুই আশ্বাস, প্রতিশ্রুতি বা বক্তৃতা/ বিবৃতির মাধ্যমেই জনগণের অধিকার ও ক্ষমতার নেতৃত্বের  সঙ্গে প্রতারণার আশ্রয় নিয়েছেন!

যথাযথ বিষয়টির প্রাতিষ্ঠানিক শতকরা পরিমাপগত বিচার-বিশ্লেষণ দীর্ঘ সময় না করেই এখনো শুভঙ্করের ফাঁদ তৈরি করা হচ্ছে !

যার পরিপ্রেক্ষিতে আন্তরিকতার সহিত প্রাতিষ্ঠানিক দায়িত্বরত কেউই  উপরোক্ত বিষয়টির অর্থবহতা এবং যৌক্তিকতা উপলব্ধি করেননি! যার ফলে শুধু ইস্যুর পর ইস্যুর সৃষ্টি, যেনো নতুন ইস্যু ছাড়া করণীয় দৃষ্টিপাত ব্যাহত হচ্ছে!

ক্ষমতার স্বাদ এবং সম্মানের ক্ষেত্র অর্জনের প্রয়োজনে মনুষ্যত্বের অধিকাংশ স্বার্থ বিসর্জন দিয়ে শুধুই বলার জন্য বলা অথবা দেখানোর জন্য করা হচ্ছে ঘৃণ্য লেবাসধারীতার মাধ্যমে!

আত্মকেন্দ্রিক জীবন সর্বদাই মনুষ্যত্বের অন্তরায়!

মানব স্বনির্ভরতা জীবনে আনে নান্দনিকতা।

তাই আমাদের দায়িত্বশীলদের অবশ্যই সর্বজনকেন্দ্রিক, সাধারণকেন্দ্রিক এবং জাতীয়করণ কেন্দ্রিক উপলব্ধিবোধের মাধ্যমে জবাবদিহীতায় দায়বদ্ধ হতে হবে।

-এম এম মাসুদ 
রাজনীতি অধ্যয়ক, বাংলাদেশ।
হোয়াটস অ্যাপ- +880 1715-648710
ঢাকা-১৪, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ওয়ার্ড ৭ থেকে ১২ পর্যন্ত এবং সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন
জাতীয় সংসদের ১৮৭ নং আসন।

রাষ্ট্রের চিহ্নিত সমস্যা লিখিতভাবে হোয়াটসঅ্যাপ - +880 1972-251892 করুন, যাহা এই গ্রুপে প্রকাশিত হবে ও পলিটিক্যাল পার্লামেন্টে পর্যালোচনা করে সমাধানের জন্য প্রচেষ্টা চালানো হবে।