• 19 May, 2024

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আগুন দেওয়ার অভিযোগ

প্রধানমন্ত্রীর উপহারের ঘরে আগুন দেওয়ার অভিযোগ

মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের মুজিববর্ষের ঘরে আগুন দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৩ নভেম্বর) রাত ১১টার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের গোয়ালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলী  বলেন, সোমবার রাত ১১টার দিকে আশ্রয়ণ প্রকল্পের সুমি বেগমের ঘরের বারান্দায় আগুন দেখতে পাই। আশপাশে লোকজন থাকায় আগুন তেমন বাড়তে পারেনি। স্থানীয়দের চেষ্টায় ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগেও গত ৮ অক্টোবর রাতে এই আশ্রয়ণ প্রকল্পের বিধবা বিলকিস বেগমের ঘরের জানলার বাইরের অংশে আগুন দেখতে পায় এলাকাবাসী। সঙ্গে সঙ্গে তা নিভিয়ে ফেলায় তেমন কোনো ক্ষতি হয়নি।

ভুক্তভোগী বিধবা সুমি বেগম  বলেন, কয়েক দিন ধরে অসুস্থ হয়ে আমার বাবা হাসপাতালে ভর্তি। তাই দুই সন্তানকে বাবার বাড়িতে রেখে বাবার সঙ্গে হাসপাতালে ছিলাম। গতকাল রাত ১১টার দিকে জানতে পারি আমার ঘরের বারান্দায় আগুন দেওয়া হয়েছে। আগুনে ঘরের বারান্দার অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ঘরের সামনে জড়ো করে রাখা প্রতিবেশী হাসান আলীর ধান পুড়ে গেছে।

বিষয়টি পরিকল্পিত উল্লেখ করে এ ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

এ ব্যাপারে গজারিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ রিফাত মল্লিক  বলেন, আমাদের আগুন লাগার বিষয়ে কেউ খবর দেয়নি। তাই আমরা ওই স্থানে যাইনি। তবে এরকম একটা বিষয় শুনেছি।

গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে গজারিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহফুজ  বলেন, মঙ্গলবার সকাল ১০টার দিকে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘরটি রাস্তার পাশে। কেউ ইচ্ছাকৃতভাবে আগুন দিয়েছে নাকি কোনো উৎস থেকে আগুন লেগেছে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।