• 22 May, 2024

পোষা কুকুরের কামড়ে অণ্ডকোষ হারালেন ব্রিটিশ যুবক

পোষা কুকুরের কামড়ে অণ্ডকোষ হারালেন ব্রিটিশ যুবক

নিজের পোষা কুকুরের কামড়ে অণ্ডকোষ হারিয়েছেন যুক্তরাজ্যের এক যুবক। ব্রিটেনের দৈনিক মেট্রোর এক প্রতিবেদনে জানা গেছে এ তথ্য।

ঘটনাটি ঘটেছিল অবশ্য দু’মাস আগে, অক্টোবরে; ইংল্যান্ডের ডার্বিশায়ার জেলার চেস্টারফিল্ড শহরে। কিন্তু এতদিন পর্যন্ত ওই যুবক, তার স্ত্রী, বন্ধু-স্বজন ঘটনাটি প্রকাশ করেননি। এখনও ওই যুবক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দুর্ঘটনার শিকার ওই যুবকের নাম প্রকাশ করেনি মেট্রো। তবে তার স্ত্রীর নাম জানানো হয়েছে প্রতিবেদনে। ওই নারীর নাম লিনসে কেলি। তার জবানিতেই উঠে এসেছে ভয়াবহ সেই ঘটনার বিবরণ।

লিনসে বলেন, ঘটনার দিন সকালের দিকে বাড়ির লনে পোষা কুকুর এনভি’র সঙ্গে খেলছিলেন ওই যুবক। হঠাৎ লিনসে দেখতে পান তার স্বামী লনে শুয়ে পড়ে আর্তনাদ করছেন এবং শরীর মোচড়াচ্ছেন। এ সময় ওই যুবকের একটি হাত কামড়ে ধরে রেখেছিল কুকুরটি।

স্বামীকে বাঁচাতে লিনসে ছুটে এলে এনভি তাকেও আক্রমণ করে। পরে কোনোভাবে তিনি কুকুরটিকে একটি ঘরে বন্দি করে ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা তার প্রকৃত অবস্থা জানান এবং তাৎক্ষণিকভাবে সার্জারি করেন। মেট্রোকে লেনসি বলেন, তার স্বামীর জননাঙ্গে মোট ৮টি সেলাই এবং বাহুতে মোট ৩২টি সেলাই লেগেছে।

এনভির কামড়ে আহত হয়েছিলেন লেনসিও। সেই আঘাতে সংক্রমণও শুরু হয়েছিল বলে তিনি জানিয়েছেন মেট্রোকে।

এনভি ছিল আমেরিকান এক্সএল বুলিডগ জাতের কুকুর। এ ধরনের কুকুরগুলোর আকার-আকৃতি হয় বিশাল এবং এ জাতের কুকুরগুলো স্বভাবে খুবই হিংস্র হয়। ওই ঘটনার অল্প সময়ের মধ্যেই এনভিকে মেরে ফেলা হয়েছে।

এ ছাড়া সম্প্রতি এ জাতের কুকুরের উৎপাদন, বিপনন এবং পালন নিষিদ্ধ করে আইনও পাস করেছে যুক্তরাজ্যের পার্লামেন্ট।

সূত্র : মেট্রো

এসএমডব্লিউ