• 24 Feb, 2024

অ্যাপে অভিযোগ জানালে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস

অ্যাপে অভিযোগ জানালে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন, দেখলেন ম্যান হোলের ঢাকনা নেই। একটা ছবি তুলে অ্যাপের মাধ্যমে অভিযোগ দেন, এরপর দেখেন ব্যবস্থা নেওয়া হয় কি হয় না? আমি কথা দিচ্ছি এ রকম ঘটনা জানতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

আজ (শুক্রবার) রাজধানীর বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট-২০২৩ উদ্‌বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, সড়কের ম্যানহোলের ঢাকনা খোলা থাকলে, জানালে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। সবার ঢাকা অ্যাপের মাধ্যমে যে কেউ অভিযোগ করতে পারবেন। অভিযোগ করলে,আমরা উত্তর দিতে পারব। কবে হবে, কীভাবে হবে জানানো হবে। আমি চাই আমরা সবাই যেন মেয়রের দায়িত্ব পালন করি।

মেয়র বলেন, যুব সমাজকে সাথে নিয়ে আমরা অবৈধ দখল ও পরিবেশ দূষণ নিয়ে কাজ করতে চাই। আমরা ২৪টি খেলার মাঠ উদ্ধার করেছি। যেসব খেলার মাঠ উদ্ধার করতে হবে আমাকে জানান ‘সবার ঢাকা’ অ্যাপের মাধ্যমে। যারা খাল ও মাঠ দখল করছে তারা সুনাগরিক হতে পারে না। যারা নিজেদের কথা চিন্তা করে তারা কখনও সুনাগরিক হতে পারে না।

ঢাকা উত্তর সিটির সকল ধরনের ট্যাক্স দিতে এখন আর অফিসে যেতে হবে না। অনলাইনের মাধ্যমে দিতে পারবেন বলেও উল্লেখ করেন আতিকুল ইসলাম।

আয়োজকরা জানান, দ্য আর্থ ও ক্লাইমেট পার্লামেন্টের পার্লামেন্ট বাংলাদেশের যৌথ উদ্যোগে রাজধানী ঢাকায় শুরু হয়েছে দু’দিন ব্যাপী গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট। আজ থেকে শুরু হওয়া এসডিজি সামিট চলবে শনিবার পর্যন্ত। দুইদিনব্যাপী সামিটে উদ্‌বোধনী অনুষ্ঠান, ৬টি থিমেটিক সেশন ও সমাপনী অনুষ্ঠানে ছাড়াও রয়েছে গ্রুপ ওয়ার্ক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুই, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি কো অর্ডিনেটর মো. আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভলপমেন্ট স্টাডিজ ডিপার্টমেন্টের প্রফেসর ড. কাজী মারুফুল ইসলাম, দ্য আর্থের প্রধান নির্বাহী মোহাম্মদ মামুন মিয়া, প্রোগ্রাম অফিসার মাহমুদুল হাসান প্রমুখ।