• 13 Jul, 2024

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ২ জনের অভিষেক

অ্যান্ডারসনের বিদায়ী টেস্টে ২ জনের অভিষেক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আগামীকাল বুধবার (১০ জুলাই) থেকে মাঠে নামছে ইংল্যান্ড। এর এক দিন আগেই একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন জেমস অ্যান্ডারসন। কিংবদন্তী এই পেসারের বিদায়ী ম্যাচে অভিষেক হচ্ছে দুই জনের। ইংল্যান্ডের জার্সিতে প্রথমবার লাল বলের ক্রিকেট খেলতে নামবেন জেমি স্মিথ ও গাস অ্যাটকিনসন।

ইংল্যান্ডের হয়ে রঙিন পোশাকে এরই মধ্যে ১২ ম্যাচ খেলে ফেলা অ্যাটকিনসন চলতি বছরের শুরুতে ভারত সফরের দলেও ছিলেন। তবে কোনো ম্যাচে খেলার সুযোগ পাননি সারের ২৬ বছর বয়সী পেসার।

এবারের স্কোয়াডে আর কোনো উইকেটরক্ষক না থাকায় অ্যাটকিনসনের কাউন্টি সতীর্থ স্মিথের টেস্ট অভিষেক অবশ্য নিশ্চিতই ছিল। ঘরোয়া ক্রিকেটে তিন সংস্করণেই দারুণ ছন্দে ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে চলতি মৌসুমে ৫৬.৪১ গড়ে তার সংগ্রহ ৬৭৭ রান।

গত বছরের অ্যাশেজের পর আবার একাদশে ফিরছেন ক্রিস ওকস। বছরের শুরুতে ভারত সফরে টেস্ট অভিষেকের পর এবারই প্রথম ঘরের মাঠে খেলতে নামছেন তরুণ অফস্পিনার শোয়েব বাশির।

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ, ক্রিস ওকস, গাস অ্যাটকিনসন, শোয়েব বাশির, জেমস অ্যান্ডারসন।