• 23 Feb, 2024

অক্ষয় থেকে রজনীকান্ত, অভিনেতা হওয়ার আগে অন্য পেশায় ছিলেন যারা

অক্ষয় থেকে রজনীকান্ত, অভিনেতা হওয়ার আগে অন্য পেশায় ছিলেন যারা

বলিউডের বাদশা শাহরুখ খান থেকে দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত, এমন অনেক অভিনেতা রয়েছেন যাদের তারকা হওয়ার যাত্রাটা মোটেও সহজ ছিল না। অভিনয়কে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার আগে অন্য পেশায় ছিলেন তারা।

প্রথমেই শোনা যাক অক্ষয় কুমারের কথা। দিল্লিতেই শৈশব কেটেছে এই অভিনেতার। এরপর চলে আসেন মুম্বাইয়ে। সেখানে হোটেলে ওয়েটার হিসেবে কাজ করেন। পরে অভিনয় জগতে পা রাখেন। ছোট ছোট কিছু চরিত্রে অভিনয়ের পর আত্মপ্রকাশ ঘটে বলিউডে। ১৯৯১ সালে সৌগন্ধ চলচ্চিত্র দিয়ে বলিউডে পথচলা শুরু অভিনেতার। এরপরের বছরেই ‘খিলাড়ি’ দিয়ে সাফল্য পেয়ে যান তিনি। সেখান থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি অক্ষয়ের। প্রায় তিন যুগের বেশি সময়ের ক্যারিয়ারে বলিউডের প্রথম সারির অভিনেতাদের তালিকায় নিয়ে গেছেন নিজেকে।

দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। পুরো ভারতজুড়েই ভক্ত রয়েছে যার। কিন্তু অভিনেতা হিসেবে খ্যাতি অর্জনের আগে বাস কন্ডাক্টর হিসাবে বেঙ্গালুরু ট্রান্সপোর্ট সার্ভিসে কাজ করেছিলেন তিনি। সেখান থেকে শোবিজ অঙ্গনে পথচলা শুরুর পর সাফল্যের চূড়ায় পৌঁছাতেও সময় লাগেনি। ভারতীয় সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, জ্যাকি চ্যানের পরে এশিয়ার সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা রজনীকান্ত।