• 22 May, 2024

অক্ষয় কুমারের আসল নাম জানেন?

অক্ষয় কুমারের আসল নাম জানেন?

বলিউডের দর্শক অক্ষয় কুমারে মুগ্ধ বহু বছর ধরেই। তিনি বি-টাউনের অন্যতম ফিট অভিনেতা হিসেবেও পরিচিত। অ্যাকশন, কমেডি কিংবা রোমান্টিক, সব ধরনের চরিত্রেই তিনি মানানসই।

পার করে ফেলেছেন জীবনের ৫৬টি বছর। কিন্তু তাকে দেখে তা বোঝার উপায় নেই। সবাই তাকে অক্ষয় কুমার নামে চিনলেও তার আসল নাম কিন্তু এটি নয়। অক্ষয় কুমারের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া।

সবাই জানেন অক্ষয় কুমারের প্রথম সিনেমার নাম সৌগন্ধ'। তবে এর চার বছর আগে মহেশ ভাট পরিচালিত ‌‘আজ’ ছবিতে ক্যারাটে মাস্টারের ভূমিকায় কয়েক সেকেন্ডের অভিনয় করেছিলেন তিনি। সেই ছবির নায়ক ছিলেন কুমার গৌরব। ছবিতে তার চরিত্রের নাম ছিল অক্ষয়। ছবিতে অঞ্জলি নামের এক মেয়ের প্রেমে দিওয়ানা ছিলেন অক্ষয় (কুমার গৌরব)। সেই চরিত্রে অভিনয় করেছিলেন অনামিকা পাল। বাস্তব জীবনে সেই সময় অনামিকার সঙ্গে সম্পর্কে ছিলেন রাজীব ভাটিয়া (অক্ষয় কুমার)।


পর্দায় সুপারস্টার নায়কের সঙ্গে প্রেমিকার ঘনিষ্ঠতা মোটেই সহ্য করতে পারেননি রাজীব। অমানিকার মুখে ‘আই লাভ ইউ অক্ষয়’ শুনে আজব কাজ করেন রাজীব ভাটিয়া। নিজের নাম পাল্টে অক্ষয় ভাটিয়া করে ফেলেন। এমনকী অক্ষয় ভাটিয়া নামে ভিজিটিং কার্ডও ছাপিয়ে ফেলেন সেই সময়ের স্ট্রাগলার রাজীব ভাটিয়া। প্রযোজকদের কাছেও সেই নামেই নিজেকে পরিচয় দিতেন।

এরপর অক্ষয়কে শুধু নাম নয়, পদবিও বদলে ফেলার উপদেশ দেন পরিচালক প্রমোদ চক্রবর্তী। অক্ষয়ের শ্যুট করা প্রথম ছবি ছিল ‘দিদার’। যদিও তা মুক্তির আলো দেখে সৌগন্ধ-এর পর। দিদারের পরিচালক প্রমোদ চক্রবর্তী অক্ষয়কে জানান, নাম পালটানোর সিদ্ধান্ত নিয়ে থাকলে তার উচিত অক্ষয়ের পর ভাটিয়ার বদলে কুমার যোগ করা। কারণ বলিউডের অনেক সুপারস্টার হিরোর নামের পাশেই ছিল কুমার। ব্যাস, রাজীব ভাটিয়া থেকে তিনি হয়ে গেলেন অক্ষয় কুমার। এরপর অনামিকার সঙ্গে প্রেম বেশিদিন টেকেনি। কিন্তু সেই নাম রয়ে গিয়েছে।