• 23 Feb, 2024

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ইসিকে সহযোগিতা করবে বিকল্পধারা

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ইসিকে সহযোগিতা করবে বিকল্পধারা

দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতিসহ সার্বিক বিষয়ে নির্বাচন কমিশনের সংলা‌পে অংশ নে‌বে বিকল্পধারা বাংলাদেশ। শুক্রবার (৩ নভেম্বর) মধ্য বাড্ডায় দলীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেয় দলটি।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান বলেন, বিকল্পধারা একটি অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে সবধরনের সহযোহিতা করতে প্রস্তুত রয়েছে।

৩ নভেম্বর জেল হত্যার ইতিহাস স্মরণ করে আবদুল মান্নান বলেন, জেল হত্যা বাংলাদেশের ইতিহাসে একটি জঘন্য ও ন্যাক্কারজনক ঘটনা। জেলখানায় নিহত জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করেন তিনি।

দলীয় সূত্রে জানানো হয়, নির্বাচন কমিশনের শনিবার (৪ নভেম্বর) বৈঠকে দলটির মহাসচিব ও সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান এবং প্রেসিডিয়াম সদস্য ও দলীয় মুখপাত্র মাহী বি. চৌধুরী এমপি অংশগ্রহণ করবেন।

জরুরি সভায় অন্যদের মধে বক্তৃতা করেন- জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. মহসিন চৌধুরী, ওবায়াদুর রহমান মৃধা, যুগ্ম মহসচিব এনায়েত কবীর, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, বিকল্পধারা ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ওরফে মিস্টার ঢাকা, শ্রমজীবীধারার সভাপতি আইনুল হক, শ্রমজীবীধারার সাধারণ সম্পাদক আরিফুল হক সুমন, যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, বিকল্পধারার সহ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু, যুবধারার সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম শিহাব, দিনাজপুর জেলা বিকল্পধারার আহ্বায়ক আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা বিকল্পধারার আহ্বায়ক আ্যডভোকেট জাহাঙ্গীর আলম ও যশোর বিকল্পধারার নেতা মারুফ হাসান কাজল প্রমুখ।

যুক্তফ্রন্টের যৌথসভা

বিকল্পধারার জরুরি সভাশেষে দলের মধ্যবাড্ডার কেন্দ্রীয় কার্যালয়ে শুক্রবার সন্ধ্যায় বিকল্পধারা বাংলাদেশ ও যুক্তফ্রন্টের এক যৌথসভা অনুষ্ঠিত হয়। বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় যুক্তফ্রন্টের শরিক দলের নেতারা অংশগ্রহণ করেন ।

শরিক দলের নেতারা হলেন- বাংলাদেশ ইসলামী শরীয়া আন্দোলনের আমীর মাওলানা মাসুমবিল্লাহ, বাংলাদেশ মাইনোরিটি ইউনাইটেড ফ্রন্টের সভাপতি দীলিপ দাসগুপ্ত, বাংলাদেশ নাগরিক জোটের সভাপতি খোরশেদ আলম, সাধারন সম্পাদক কামরুজ্জামান শিমু, ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান নারায়ণ কুমার দাস প্রমুখ