• 25 Apr, 2024

নড়াইলে স্বাস্থ্য ও পুষ্টি কর্ণারের উদ্বোধন করলেন মাশরাফী

নড়াইলে স্বাস্থ্য ও পুষ্টি কর্ণারের উদ্বোধন করলেন মাশরাফী

নড়াইলে বঙ্গবন্ধু কৈশরবান্ধব স্বাস্থ্য ও পুষ্টি কর্নারের উদ্ভোধন করলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা । স্কুলপড়ুয়া শিশু-কিশোরদের জন্য স্বাস্থ্য সেবা হাতের নাগালে পৌঁছে দিতে সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিনের নিজেস্ব ভাবনার অংশ হিসেবে নড়াইল সরকারি বালক বিদ্যালয়ে যাত্রা শুরু হলো এই স্বাস্থ্য ও পুষ্টি কর্ণারের।

বুধবার (১৬ আগস্ট) সকালে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা শৈশব-কৈশরের স্মৃতি জিড়িত শিক্ষা প্রতিষ্ঠানে নিজেই ফিতা কেটে বঙ্গবন্ধু কৈশরবান্ধব স্বাস্থ্য ও পুষ্টি কর্নারের উদ্বোধন করেন।  


এসময় সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন, স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্কুলের শিক্ষক মণ্ডলীসহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। সেখানে সংসদ সদস্য মাশরাফীকে স্বাস্থ্য ও পুষ্টি কেন্দ্রে নেয়া বিভিন্ন সেবা কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।

আরও পড়ুন: ইমরান খান ইস্যুতে পিসিবিকে ক্ষমা চাইতে বললেন ওয়াসিম আকরাম

উদ্বোধন অনুষ্ঠানে আয়োজিত আলোচনা অংশে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করার পরামর্শ দেন মাশরাফী। একই সঙ্গে শারীরিকভাবে সুস্থ ও সবল থাকতে বিভিন্ন ধরনের পুষ্টিকর খাদ্য গ্রহণেরও আহ্বান জানান তিনি।    

অনুষ্ঠানে উপস্থিত সিভিল সার্জন শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সেবা প্রদানের মধ্য দিয়ে স্বাস্থ্য ও পুষ্টি কর্নারে সেবা কার্যক্রমের শুভ সূচনা করেন। বিদ্যমান এ কার্যকমের আওতায় সপ্তাহে একদিন একজন চিকিৎসক এখানে স্বাস্থ্য সেবা দিবেন। পর্যায়ক্রমে এ কার্যক্রম অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান সিভিল সার্জন।