• 16 Jul, 2024

নিজে জানাজা পড়িয়ে স্ত্রী-সন্তানকে সমাহিত করলেন আলজাজিরার সাংবাদিক

নিজে জানাজা পড়িয়ে স্ত্রী-সন্তানকে সমাহিত করলেন আলজাজিরার সাংবাদিক

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার সাংবাদিক ওয়ায়েল আল-দাহদুরের স্ত্রী ও দুই সন্তান গতকাল বুধবার ইসরায়েলের বিমান হামলায় নিহত হন। সাংবাদিক ওয়ায়েল আল জাজিরা অ্যারাবিকের গাজার ব্যুরো প্রধান ছিলেন।

ইসরায়েলের নির্বিচার বিমান হামলায় প্রাণ হারানো নিজের স্ত্রী ও দুই সন্তানের জানাজার নামাজ— নিজে পড়িয়েছেন সাংবাদিক ওয়ায়েল। এরপর তাদের চিরবিদায় জানিয়েছেন তিনি।

ইসরায়েলের বোমা হামলা থেকে বাঁচতে উত্তর গাজা থেকে দক্ষিণ গাজার নুসিরাত শরণার্থী শিবিরে চলে গিয়েছিলেন ওয়ায়েলের পরিবার। কিন্তু নিজেদের ঘর-বাড়ি ছেড়ে অন্য জায়গায় আশ্রয় নিয়েও প্রাণ হারাতে হয়েছে তাদের।

সাংবাদিক ওয়ায়েলের পরিবারের সদস্যরা যে বাড়িতে অবস্থান করছিলেন সেখানে বুধবার ভয়াবহ বিমান হামলা চালায় দখলদার ইসরায়েলি বাহিনী। এতে ভবনটি পুরোপুরি ধসে যায়।

ওয়ায়েলের পরিবারের উপর যখন বোমা ফেলা হয় তখন তিনি গাজা সিটি থেকে সংবাদ সংগ্রহের কাজ করছিলেন। ওই সময় তাকে জানানো হয়, ইসরায়েলি বাহিনী একটি ভবনকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। যে হামলায় তার পুরো পরিবার নিহত হয়েছে।

সাংবাদিক ওয়ায়েলের ছেলে হাইস্কুলের শিক্ষার্থী ছিল। তার মেয়ের বয়স ছিল মাত্র ৭ বছর। স্ত্রী-সন্তানের মৃত্যুর কয়েক ঘণ্টা পর ওয়ায়েল জানতে পারেন তার নাতিও বিমান হামলায় নিহত হয়েছে। ইসরায়েলি বাহিনীর চালানো হামলায় ধসে পড়া ভবনের নিচে এখনো ওয়ায়েলের পরিবারের কয়েকজন সদস্য আটকে আছেন।