• 21 Jul, 2024

নালায় ৬ ঘণ্টা তল্লাশি চালিয়েও মেলেনি মাদ্রাসাছাত্রের সন্ধান

নালায় ৬ ঘণ্টা তল্লাশি চালিয়েও মেলেনি মাদ্রাসাছাত্রের সন্ধান

চট্টগ্রাম নগরের বাকলিয়া থানা এলাকায় আলিফ হোসেন (১০) নামে এক মাদ্রাসা শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় নালায় টানা ৫ ঘণ্টা ৫০ মিনিট তল্লাশি চালিয়েও সন্ধান পাওয়া যায়নি।

মঙ্গলবার (২৯ আগস্ট) আড়াইটার দিকে থানার সৈয়দ শাহ রোড এলাকার একটি  মাদ্রাসা থেকে ওই ছাত্র নিখোঁজ হয়। এরপর পুলিশের মাধ্যমে খবর পেয়ে বুধবার সন্ধ্যা ৬টা ৫ মিনিট থেকে রাত ১১টা ৫৫ মিনিট টানা মাদ্রাসার পার্শ্ববর্তী নালায় তল্লাশি চালায় ফায়ার সার্ভিসের টিম। একপর্যায়ে ওই মাদ্রাসাছাত্রের খোঁজ না পেয়ে উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস।

চন্দনপুরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা শহিদুল ইসলাম  বলেন, বুধবার রাতে উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। প্রয়োজনে বৃহস্পতিবার পুনরায় অভিযান শুরু হতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, শিশু আলিফ 'মাদরাসা আজিজিয়া তাদবীরুল কুরাআন' নামে মাদ্রাসাটির হেফজ বিভাগের ছাত্র ছিল। সে চকবাজার ডিসি রোডের বাসিন্দা মো. রাসেলের ছেলে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, শিশুটি এর আগেও কয়েকবার পালিয়ে বাসায় চলে গিয়েছিল। ধারণা করা হচ্ছে মঙ্গলবারও সে পালানোর চেষ্টা করেছিল। মাদ্রাসার সিসিটিভি ক্যামেরায় শিশুটিকে সবশেষ মঙ্গলবার দুপুরে মাদ্রাসার সপ্তম তলার ছাদে উঠতে দেখা যায়। কিন্তু এরপর তাকে আর নামতে দেখা যায়নি। মাদ্রাসার পাশেই একটি নালা রয়েছে। এ কারণে বুধবার আমরা জানার পর ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। তারা তল্লাশি চালিয়েছে।

এর আগে গত রোববার (২৭ আগস্ট) নগরের উত্তর আগ্রাবাদ রঙ্গীপাড়া কেএম হাশেম টাওয়ার এলাকায় নালায় তলিয়ে ইয়াছিন আরাফাত নামে এক শিশু নিখোঁজ হয়। পরদিন সকালে একই এলাকার নালা থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।