• 30 Nov, 2023

মোরসালিনের সিদ্ধান্ত দুই কোচের হাতে

মোরসালিনের সিদ্ধান্ত দুই কোচের হাতে

বাংলাদেশের ফুটবলে উঠতি তারকা শেখ মোরসালিন। মেধাবী এই ফুটবলার সম্প্রতি মদ কাণ্ডে জড়িয়ে পড়েন।

 বসুন্ধরা কিংস তদন্ত শেষে  মোরসালিনের উপর গুরুতর দোষ না পাওয়ায় শুধু আর্থিক জরিমানা করেছে। তপু, জিকো ও সবুজকে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা দিলেও মোরসালিনের শুধু আর্থিক জরিমানা। তাই তার জাতীয় দল ও ক্লাবে ফেরা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

বসুন্ধরা কিংস অভিযুক্ত পাঁচ খেলোয়াড় নিয়ে ফেডারেশনকে চিঠি দিয়েছিল। ফেডারেশন সেই চিঠি আমলে নিয়ে মোরসালিন, জিকোদের ডাকেনি। ১২ অক্টোবর বসুন্ধরা কিংস তদন্ত শেষে সিদ্ধান্ত জানায় মোরসালিনের শুধু আর্থিক জরিমানা। এই সিদ্ধান্ত আর কয়েকদিন আগে জানালে মালেতে খেলার সুযোগ ছিল মোরসালিনের। 

 

১৭ অক্টোবর মালদ্বীপের বিপক্ষে ঢাকায় ফিরতি লেগ। নিষেধাজ্ঞা না থাকায় এই ম্যাচের আগেও নেয়ার সুযোগ আছে মোরসালিনকে। ফেডারেশন বিষয়টি ছেড়েছে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার উপর। বিশ্বকাপ বাছাইয়ে খেলতে হলে হোম ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। মোরসালিনকে দলে রাখলে বাংলাদেশের স্কোরিং বিকল্প বাড়বে। আবার দলীয় অনুশীলনের বাইরে থাকা একজনকে আকস্মিকভাবে নেয়াটাও ঝুঁকিপুর্ণ। 

জাতীয় দলের মতো ক্লাবেও মোরসালিনের বিষয়টি প্রায় একই। সামনের সপ্তাহই বসুন্ধরা কিংসের এএফসি কাপের গুরুত্বপূর্ণ ম্যাচ মোহনবাগানের বিপক্ষে। অ্যাওয়ে ম্যাচ খেলতে মোরসালিনকে ভারতে নেয়ার বিষয়টি কোচের উপর ছেড়েছে ক্লাব। বসুন্ধরার স্পেনিশ কোচ অস্কার ব্রুজন ব্যক্তিগত কাজে স্পেন রয়েছেন। তিনি নিজে এককভাবে মোরসালিন ও রিমনের বিষয়ে সিদ্ধান্ত নিতে চান না। স্পেন থেকে অস্কার ঢাকায় ফিরে ক্লাব কর্তাদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেবেন। বসুন্ধরা কিংসের পক্ষ থেকে অবশ্য মোরসালিন ও রিমনকে ক্লাবের ক্যাম্পে ডাকা হচ্ছে আজ-কালের মধ্যে।