• 21 Jul, 2024

‘মোহাম্মদ নাসিম ছিলেন প্রজ্ঞাবান রাজনৈতিক ব্যক্তিত্ব’

‘মোহাম্মদ নাসিম ছিলেন প্রজ্ঞাবান রাজনৈতিক ব্যক্তিত্ব’

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, মোহাম্মদ নাসিম ছিলেন একজন প্রজ্ঞাবান রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি পৃথিবী থেকে চলে গেলেও তার কর্ম রেখে গিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সংকটকালে তার দূরদর্শী রাজনৈতিক সিদ্ধান্তে আমরা কর্মীরা লড়াই করেছি। তার নেতৃত্বে আমরা পাবনা জেলায় ছাত্রলীগ, আওয়ামী লীগ ও ওয়ান ইলেভেন পরবর্তী সময়ে রাজনীতি করেছি। আমরা যে কোনো সিদ্ধান্তের জন্য তার কাছে যেতাম।

তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মোহাম্মদ নসিমের রাজনৈতিক কর্মকাণ্ড সারাদেশের মানুষের নিকট সমাদৃত ছিল। জাতীয় চার নেতার একজন ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান হিসেবে নয় বরং তিনি তার মেধা, ব্যক্তিত্ব ও নিজস্ব রাজনৈতিক দূরদর্শিতায় আওয়ামী লীগের একজন বড় নেতা হিসেবে নিজেকে গড়ে তুলেছিলেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু একাডেমির সভাপতি শফিকুর রহমান। আরও বক্তব্য দেন সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম ও তানভীর শাকিল জয়।