• 23 Feb, 2024

মনোনয়নপত্র জমা দিলেন বৃহস্পতিবার, শুক্রবারই বিএনপি থেকে বহিষ্কার

মনোনয়নপত্র জমা দিলেন বৃহস্পতিবার, শুক্রবারই বিএনপি থেকে বহিষ্কার

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন- বিএনএম মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলের পরদিনই চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পত্রে তাকে বহিষ্কার করা হয়।

মাওলানা আব্দুল মতিনকে বহিষ্কারের বিষয়টি প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়েছে। তবে সেখানে নির্বাচন সংক্রান্ত কোনো বিষয় তুলে ধরা হয়নি।

উল্লেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মতিনকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের কাছে মনোনয়নপত্র দাখিল করেন মাওলানা আব্দুল মতিন। এ সময় তার সঙ্গে ছিলেন দলের নেতাকর্মী ও সমর্থকেরা।

জেলা ওলামা দলের সাবেক আহ্বায়ক মাওলানা আব্দুল মতিন ২০১১ সালে বিএনপির সমর্থনে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন।

তিনি জানান, অনেক দিন ধরে আন্দোলন-সংগ্রাম করে সরকারকে হটানো যায়নি। প্রকাশ্যে কোনো নেতা কথা বলতে পারছেন না। তাই সংসদ সদস্য নির্বাচিত হয়ে জনগণের ন্যায্য দাবিগুলো তুলে ধরতে চাই। বিএনপির কোনো নেতা প্রকাশ্যে নাই। পদত্যাগপত্র জমা দেওয়ার জন্য বিএনপির কোনো নেতাকে খুঁজে পাইনি।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- নৌকার প্রার্থী ও বর্তমান সাংসদ আব্দুল ওদুদ, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মুকুল, বিএনএম মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল মতিন, এনপিপির মো. নাহিদ আহমেদ, স্বতন্ত্র ডা. গোলাম রাব্বানী (আ.লীগ), বিএনএফ মনোনীত কামরুজ্জামান খান ও জাকের পার্টি মনোনীত বাবলু হোসেন।