• 17 Jun, 2024

মেসিকে ছাড়াই যেসব ম্যাচ খেলবে মায়ামি

মেসিকে ছাড়াই যেসব ম্যাচ খেলবে মায়ামি

একা হাতেই যেন পুরো দলকে বদলে দিয়েছেন আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসি। ক্রমাগত হারতে থাকা দলকে জয়ের মুখ দেখিয়েছেন।

এনে দিয়ে দিয়েছেন ক্লাব ইতিহাসের প্রথম শিরোপা। তবে যুক্তরাষ্ট্রের ফুটবলের টানা সূচির কারণে বিশ্রামটাই পাওয়া হচ্ছেনা মেসির। শেষ ম্যাচে বাধ্য হয়ে তাকে শুরুর একাদশেই রাখেননি ইন্টার মায়ামির কোচ টাটা মার্টিনো।

অবশ্য টাটা মার্টিনো আগেই জানিয়েছিলেন, বেশ কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হবে মেসিকে। টানা খেলার কারণে তিনি যেন ইনজুর্ড না হয় সেজন্যেই এমন সতর্কতা কোচ মার্টিনোর। বলা হচ্ছিল, আর্জেন্টিনার হয়ে খেলার জনয় অন্তত তিনটি ম্যাচ মিস করতে পারেন আর্জেন্টাইন অধিনায়ক।

আন্তর্জাতিক ফুটবলের সূচি অনুযায়ী, ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে আগামী ৭ এবং ১২ সেপ্টেম্বর আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে মেসিকে। ইকুয়েডর এবং বলিভিয়ার বিপক্ষে ম্যাচের জন্য মায়ামির জার্সিতে ১০ তারিখের ম্যাচে দেখা যাবে না তাকে। লিগের ম্যাচে সেদিন তাদের প্রতিপক্ষ স্পোর্টিং কেসি।

এর আগে ৪ তারিখ লস এঞ্জেলস এফসির বিপক্ষে অবশ্য থাকতে পারেন তিনি। আর ভ্রমণক্লান্তি এবং অন্যান্য বিষয় বিবেচনায় হয়ত ১৭ তারিখ ভোরে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে ম্যাচেও অনুপস্থিত থাকবেন মেসি।

ইন্টার মায়ামির পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোরে। প্রতিপক্ষ ন্যাশভিল এসসি অবশ্য মেসির অচেনা নয়। কদিন আগে এই দলটিকে হারিয়েই যে লিগ কাপের শিরোপা জিতেছিলেন তিনি।