• 22 May, 2024

মেসিদের বিপক্ষে রোনালদো খেলবেন কিনা জানাল আল-নাসর

মেসিদের বিপক্ষে রোনালদো খেলবেন কিনা জানাল আল-নাসর

ফুটবল বিশ্বের জনপ্রিয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। দু’জনের মুখোমুখি লড়াই এখন আর হরহামেশাই দেখার সুযোগ নেই ভক্তদের।

 ইউরোপ-ত্যাগী মেসি-রোনালদোর দ্বৈরথ দেখতে তাই প্রীতি ম্যাচের মতো কোনো আয়োজনের অপেক্ষায় থাকতে হয়। তেমনই এক ম্যাচে আগামীকাল (বাংলাদেশ সময় ১ ফেব্রুয়ারি) রাতে মুখোমুখি হচ্ছে ইন্টার মায়ামি ও আল-নাসর। তবে ম্যাচটিতে থাকছেন না নাসরের পর্তুগিজ সুপারস্টার।

 

ফুটবল ভক্তদের বহুল প্রতীক্ষিত এই ম্যাচের আগে শোনা গেল এই দুঃসংবাদ। ইনজুরিতে থাকা রোনালদোর ম্যাচটি খেলা নিয়ে আগে থেকেই জল্পনা ছিল। যা এবার খোলাসা করেছেন আল-নাসর কোচ লুইস কাস্ত্রো। ইনজুরির পুনর্বাসনে থাকায় মেসি-সুয়ারজেদের বিপক্ষে রোনালদোর খেলা হবে না বলে তিনি নিশ্চিত করেছেন।

আগে থেকেই পায়ের পেশির চোটে ভুগছেন সিআরসেভেন। ধারণা করা হচ্ছিল— তার এই চোট সারিয়ে মাঠে ফিরতে দুই সপ্তাহ লাগতে পারে। যে কারণে চীনে আল-নাসরের পূর্বনির্ধারিত ম্যাচও বাতিল করা হয়েছে। অথচ সেই ম্যাচকে ঘিরে এশিয়ান দেশটিতে ব্যাপক উন্মাদনাও তৈরি হয়। তবে মাচ বাতিল হওয়ায় সেখানকার ফুটবলভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন রোনালদো।

রোনালদোর ইনজুরি নিয়ে আল-নাসর কোচ লুইস কাস্ত্রো জানিয়েছেন, ‘দলে যোগ দেওয়ার আগে চোট পুনর্বাসনের শেষ ধাপে আছে রোনালদো। সে দলীয় অনুশীলনে ফিরতে পারবে কিনা সেটি আগামী কয়েকদিনের ভেতর জানা যাবে। তবে আগামীকালের ম্যাচে সে থাকছে না।’


গত ৩০ ডিসেম্বরের পর আল-নাসর এখন পর্যন্ত নতুন বছরে কোনো ম্যাচ খেলেনি। ফলে তাদের বছরের শুরুটা হচ্ছে মেসিদের বিপক্ষে ম্যাচ দিয়ে। সর্বশেষ ম্যাচে সৌদি চ্যাম্পিয়নশিপে তারা আল-তায়ুনকে ৪-১ গোলে হারিয়েছিল। কাতারে চলমান এশিয়ান কাপের কারণে বর্তমানে সৌদি ন্যাশনাল লিগে বিরতি চলছে। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ দিয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি ফুটবলের আনুষ্ঠানিক বছর শুরু করবে রোনালদোর দলটি। যেখানে তাদের প্রতিপক্ষ আল ফেইহা, তিনদিন পর সৌদি চ্যাম্পিয়নশিপে আল-নাসর আতিথ্য দেবে আল-ফাতেহকে।


অন্যদিকে, বছরের শুরুটা ভালো হয়নি আমেরিকান মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামির। যদিও ম্যাচগুলো হয়েছে প্রাক-মৌসুমের প্রস্তুতি হিসেবে। যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরে বসেছেন মেসি-সুয়ারেজরা। এরপর তাদের সৌদি অভিযানও হার দিয়ে শুরু হয়েছে। নেইমারবিহীন আল-হিলালের কাছে গত সোমবার ৪-৩ গোলে হেরেছে মায়ামি।