• 18 May, 2024

মেসিবিহীন মায়ামির কষ্টার্জিত ড্র

মেসিবিহীন মায়ামির কষ্টার্জিত ড্র

লিওনেল মেসি নেই। চোট কিংবা অস্বস্তি, ঠিক কী কারণে মেসি নেই তা অজানা। সার্জিও বুসকেতস আর জর্দি আলবাও দলে নেই। এমন এক ম্যাচে মায়ামি খুব দারুণ কিছু করবে এই প্রত্যাশা ছিল না কারোরই। মেসিহীন মায়ামি ঠিক কতখানি নাজুক, সেটা দেখা হয়ে গিয়েছে আগেই।

তবে ফ্লোরিডা ডার্বিতে একেবারেও হতাশ করেনি মায়ামি। ১-১ গোলের ড্রয়ে শেষ হয়েছে ফ্লোরিডা শহরের মর্যাদার এই লড়াই। ইন্টার মায়ামিকে গোল এনে দিয়েছেন মায়ামির ঘরের ছেলে ডেভিড রুইজ। তবে সেই লিড আর ধরে রাখতে পারেনি মায়ামি। ৬৬ মিনিটে ডানকান ম্যাগুয়ারের গোলে সমতায় ফেরে অরল্যান্ডো। 

ম্যাচে স্পষ্ট প্রভাব ছিল না কারোরই। দুই দলই লড়েছে সমানতালে। ম্যাচের প্রথমার্ধে তাই কোন গোল দেখা যায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই আসে মায়ামির গোল। আক্রমণের সূচনা করেন ইকুয়েডরিয়ান স্ট্রাইকার লিওনার্ডো কাম্পানা। জোসেফ মার্টিনেজকে দুর্দান্ত এক পাস দিয়েছিলেন তিনি। মার্টিনেজের শট ফিরিয়ে দেন অরল্যান্ডোর গোলকিপার। ফিরতি বলে গোল করেন রুইজ।

৬৬ মিনিটে ম্যাগুয়ারের গোল অবশ্য মায়ামির আনন্দ স্থায়ী হতে দেয়নি। ম্যাচটাও শেষ হয়েছে ১-১ গোলের ড্রতেই। ম্যাচ শেষে মায়ামি অবশ্য নাখোশ নয়। এখনো যে তাদের প্লে-অফ স্বপ্ন টিকে আছে ভালোভাবেই। 

তবে মায়ামির পরের লক্ষ্য বৃহস্পতিবারের ফাইনালে। ২৭ তারিখের সেই ম্যাচে ইউএস ওপেন কাপের ফাইনালে মাঠে নামবে তারা। সেই ম্যাচে অবশ্য শুরুর একাদশেই থাকবেন মেসি। মূলত সেদিনের কথা বিবেচনা করেই আজ মাঠে নামা হয়নি এই আর্জেন্টাইন মহাতারকার।