• 17 Jun, 2024

মাহফুজে মুগ্ধ শাবনূর

মাহফুজে মুগ্ধ শাবনূর

ঢাকাই সিনেমার অন্যতম সফল অভিনেত্রী শাবনূর। দেশ ছেড়ে স্থায়ী আবাস গড়েছেন অস্ট্রেলিয়ায়। সম্প্রতি সেখানকার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে গত ঈদের সিনেমা ‘প্রহেলিকা’। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন মাহফুজ আহমেদ।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় সিডনির একটি মাল্টিপ্লেক্সে সিনেমাটি দেখেন শাবনূর। ছবিটিতে তার পুরোনো পর্দা জুটি মাহফুজ আহমেদকে দেখে মুগ্ধ হন অভিনেত্রী। সিনেমা দেখে বের হওয়ার পর সরাসরি দেখা হয়ে যায় এ অভিনেতার সঙ্গে। গল্প-আড্ডায় মেতে ওঠেন দুজনে।


শাবনূর বলেন, ‘ডিফরেন্ট একটা ছবি। মাহফুজ তো কামাল করে দিলে। তোমার চরিত্র আর গেটআপ অসাধারণ ছিল। সবাই ভালো করেছে। তোমাকে তো অসাধারণ লেগেছে। সব সময় এমন অসাধারণ ছবি উপহার দেবে, সেটাই আশা করি।’

এ সময় শাবনূরকে উদ্দেশ্য করে মাহফুজ আহমেদ বলেন, ‘আগেও দর্শক হিসেবে পর্দার দিকে তাকিয়ে থাকতাম আর মুগ্ধ হয়ে শাবনূরকে দেখতাম। এখনো শাবনূর বলেই যাচ্ছে আর আমি মুগ্ধ হয়ে শুনছি। শাবনূর আসলে আমাদের ইন্ডাস্ট্রির অভিনয় মানদণ্ড তৈরি করে দিয়েছে। এখনো যে মেয়েরা সিনেমায় আসছে তারা তোমাকে ফলো করে। এটাই হলো তোমার বড় অর্জন।’

এদিন ‘প্রহেলিকা’ ছবির নির্মাতা চয়নিকা চৌধুরী ও নায়িকা শবনম বুবলীর প্রশংসাও করেন শাবনূর। এতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু প্রমুখ। রঙ্গন মিউজিকের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন জামাল হোসেন।


প্রসঙ্গত, মাহফুজ-শাবনূর একসঙ্গে অভিনয় করেছেন ‘বাঙলা’, ‘কপাল’, ‘চার সতীনের ঘর’সহ বেশ কিছু ব্যবসাসফল ও প্রশংসিত সিনেমায়। ‘প্রহেলিকা’র হাত ধরে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় ফিরলেন মাহফুজ আহমেদ। অন্যদিকে, সিনেমা ছেড়ে একমাত্র সন্তান আইজানকে নিয়ে ক্যাঙ্গারুর দেশে সুখের সংসার পেতেছেন শাবনূর।