• 16 Jul, 2024

লন্ডন বাংলা প্রেসক্লাবে স্মরণসভা অনুষ্ঠিত

লন্ডন বাংলা প্রেসক্লাবে স্মরণসভা অনুষ্ঠিত

গত বৃহস্পতিবার ৩১ আগষ্ট সন্ধ্যা ৭টায় লন্ডন বাংলা প্রেস ক্লাবে সানরাইজ —স্পেকট্রাম বাংলা রেডিওর ফাউন্ডার চেয়ারম্যান ডক্টর আবতার লিট স্মরণে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের ফাউন্ডার প্রেসিডেন্ট মহিব চৌধুরীর সভাপতিত্বে ও সানরাইজ স্পেকট্রাম বাংলা রেডিওর পরিচালক মিছবাহ জামালের পরিচালনায় এই স্মরণ সভায় বৃটেনের বাংগালী কমিউনিটির অনতম চারজন গুনী বাক্তিদের এই রেডিওর বাংলা অনুষ্ঠান শুরুর পর থেকে আজ পযন্ত যে অবদান রেখেছেন তাদের কথা তুলে ধরা হয়। বিশেষ করে বিসিএ সাবেক ৩ জন প্রেসিডেন্ট যথাক্রমে মরহুম এম এ রহিম, মিয়া মনিরুল আলম, মাহমুদুর রশীদ ও এম এ আহাদের যে সকল ভূমিকা ছিলো তা রেডিওর পক্ষে কৃতজ্ঞতার সাথে তুলে ধরেন। 

মরহুম চারজনের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব গ্রেটার সিলেট কাউন্সিলের সাবেক চেয়ারম্যান কে এম আবু তাহের চৌধুরী। মরহুম এম এ রহিমের স্মৃতিচারণ করেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের ফাউন্ডার সেক্রেটারি নজরুল ইসলাম বাসন। 

মিয়া মনিরুল আলম এর স্মৃতিচারণ করেন বিসিএ সাবেক সেক্রেটারি জেনারেল আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ওলি খান এমবিই। 

মাহমাদুর রশীদ এর স্মৃতিতে গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের ইউকে এডভাইজরী কমিটির প্রেসিডেন্ট এম শামসুদ্দিন, ভাইস প্রেসিডেন্ট মানিক মিয়া, সাবেক কাউন্সিলর শামসুল ইসলাম সেলিম, বিশিষ্ট রাজনীতিবিদ অহিদ উদ্দিন, বাংলাদেশ সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ সেন্টারের চীফ ট্রেজারার মামুনুর রশীদ, একাউটেন্ট রফিকুল হায়দার, কমিউনিটি নেতা ওয়ারিছ আলী, ব্রিকলেনের অলিম্পিয়া প্রোপার্টি সত্বাধিকারী কমিউনিটি নেতা শাহ মুনিম, একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন গ্রন্থ ও বহু গ্রন্থের লেখক কবি গীতিকার আব্দুল মুকিত মুখতার। আরো উপস্থিত ছিলেন হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের পারমানেন্ট ডোনার মেম্বার ও রেডিওর প্যাট্রন মতিউর রহমান খোকন, রিলাক্স রেডিও প্রেজেন্টার কবি হাফসা ইসলাম, রেডিও প্রেজেন্টার তোফায়েল উদ্দিন, রেডিও প্রেজেন্টার জাকারিয়া মুর্শেদ প্রমুখ। 

আরো উপস্থিত ছিলেন ও আলোচনায় অংশগ্রহণ করেন, রেডিওর ডিরেক্টর নাহিদা মিছবাহ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রহমত আলী, মৌলানা রফিক আহমদ, বাংলা টিভির বুরো চীফ আব্দুল কাদির মুরাদ, চানেল এস চীফ রিপোর্টার রেজাউল করিম মৃধা, টিভি ওয়ান ও ওয়ান বাংলার জাকির হোসেন কয়েস, টিভি কামেরাপারসন ফজলুল হক ও এলবি ২৪ ফরিদ আহমদ সহ আরো অনেকে। 

সভার সভাপতি মহিব চৌধুরী ও পরিচালক মিছবাহ জামাল যৌথভাবে ঘোষণা করেন রেডিওর অনুষ্ঠানমালার ৩০ বছর পূতি অনুষ্ঠান আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করা হবে ও কমিউনিটির বিভিন্ন সেক্টরে যেমন বিজনেস, রাজনীতি, সংস্কৃতি,শিক্ষা ও খেলাধূলায় বিশেষ অবদান যারা রাখছেন তাদের ৩০ বছর পূতির অনুষ্ঠানে ৩০ জন গুনীজনদের বিশেষ সম্মাননা প্রদান করা হবে। 

ইতোমধ্যে উপস্থিত সুধীদের মধ্য থেকে বিশেষ বিশেষ কয়েকজনকে বিশেষ সম্মাননা পদক প্রদান করা হয়। প্রদকপ্রাপ্তরা হলেন, ‘একজন মিছবাহ জামাল ও তার মিডিয়া জীবন’ গ্রন্থ ও বহু গ্রন্থের লেখক কবি গীতিকার আব্দুল মুকিত মুখতার, হার্ট ফাউন্ডেশন সিলেট হসপিটালের পারমানেন্ট ডোনার মেম্বার ও রেডিওর প্যাট্রন মতিউর রহমান খোকন, বিশিষ্ট রাজনীতিবিদ অহিদ উদ্দিন, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ফাউন্ডার সেক্রেটারি নজরুল ইসলাম বাসন, একাউটেন্ট রফিকুল হায়দার, বাংলা টিভির বুরো চীফ আব্দুল কাদির মুরাদ, রেডিও প্রেজেন্টার জাকারিয়া মুর্শেদ প্রমুখ।

 পরিশেষে লন্ডন বাংলা প্রেস ক্লাবের জেনারেল সেক্রেটারি দেশ সম্পাদক তাইছির মাহমুদ মরহুম এম এ আহাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। পরিশেষে খাবার পরিবেশন করা হয়।