• 25 Apr, 2024

লিটনের একাদশে সাকিব, নেই তামিম

লিটনের একাদশে সাকিব, নেই তামিম

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ জাতীয় দলের অন্যতম নির্ভরতার নাম লিটন কুমার দাস। ব্যাটিং কিংবা উইকেটের পেছনে, লিটনের ওপর আস্থা টিম ম্যানেজমেন্টের। সম্প্রতি তামিম ইকবালের অধিনায়কত্ব ছাড়ার পর জাতীয় দলের সম্ভাব্য অধিনায়কের তালিকাতেও আছে তার নাম।

লিটন এখন নিজে বড় তারকা। ছোট থেকেই বিভিন্ন ক্রিকেটারকে দেখেই বেড়ে উঠেছেন। আজ বৃহস্পতিবার এক অনুষ্ঠানে তাই লিটনের কাছ থেকে জানতে চাওয়া হল তার নিজের বিশ্ব একাদশ নিয়ে।

জবাবে জাতীয় দলের এই ক্রিকেটার যে তালিকা দিয়েছেন তাতে, উইকেটরক্ষকের ভূমিকায় আছেন তিনি নিজে। এছাড়া জায়গা পেয়েছেন কেবল একজন বাংলাদেশি। তিনি সাকিব আল হাসান। বাদ রেখেছেন তার ওপেনিং পার্টনার তামিম ইকবালকে।

লিটনের একাদশে ওপেনার হিসেবে আছেন ভারতের মারকুটে ওপেনার বীরেন্দর শেবাগ। সাথে আছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ব্যাটার সনাৎ জয়সুরিয়া। টপঅর্ডারের বাকি দুই অবস্থানে আছেন ওয়ানডে ক্রিকেটের দুই সর্বোচ্চ রানসংগ্রাহক শচীন টেন্ডুলকার এবং রিকি পন্টিং। দলের পরের দুই অবস্থানে আছেন দুই বাংলাদেশি। উইকেটরক্ষক এবং অধিনায়ক পদে আছেন লিটন নিজেই। এরপরেই আছেন সাকিব আল হাসান।

তিন পেসারের দলে আছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম এবং শোয়েব আখতার। তাদের সঙ্গ দিতে আছেন শ্রীলঙ্কার চামিন্দা ভাস। দলের দুই বিশেষজ্ঞ স্পিনার মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্ন।

লিটনের সেরা একাদশ

১। বীরেন্দর শেবাগ


২। সনাৎ জয়সুরিয়া

৩। শচীন টেন্ডুলকার

৪। রিকি পন্টিং

৫। লিটন কুমার দাস (অধিনায়ক, উইকেটরক্ষক)  

৬। সাকিব আল হাসান

৭। ওয়াসিম আকরাম

৮। শেন ওয়ার্ন

৯। মুত্তিয়া মুরালিধরন

১০। শোয়েব আখতার

১১। চামিন্দা ভাস