• 19 May, 2024

লাইন মেরামতের সময় ট্রেনের ধাক্কায় রেলওয়ের পাঁচ কর্মী নিহত

লাইন মেরামতের সময় ট্রেনের ধাক্কায় রেলওয়ের পাঁচ কর্মী নিহত

রাতের বেলা রেললাইন মেরামত করার সময় দ্রুতগতির ট্রেনের ধাক্কায় ইতালিতে রেলওয়ের পাঁচ কর্মী নিহত হয়েছেন। দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার (৩১ আগস্ট) মধ্যরাতে তুরিনের অদূরে ব্রানদিজ্জোতে এ ঘটনা ঘটে।

ব্রানদিজ্জোর মেয়র পাওলো বাদোনি সংবাদমাধ্যম এজিআইকে জানিয়েছেন, এক উদ্ধারকর্মী তাকে বলেছেন, ঘটনাস্থলে গিয়ে বিভৎস চিত্র দেখতে পান তারা। ট্রেনের ধাক্কায় নিহতদের দেহ ৩০০ মিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ছিল।

তিনি বলেছেন, ‘এটি অনেক বড় একটি ট্র্যাজেডি। এ ঘটনার তদন্ত চলছে।’

পুলিশের বরাতে সংবাদমাধ্যম এজিআই এবং বার্তাসংস্থা আনসা নিউজ জানিয়েছে, যে ট্রেনটি রেলওয়ের কর্মীদের ধাক্কা দিয়েছে সেটি ওয়াগন নিয়ে মিলান-তুরিনের লাইনে চলছিল। দুর্ঘটনার সময় ট্রেনটির গতি ছিল ঘণ্টায় ১৬০ কিলোমিটার।

ওই সময় সেখানে রেললাইনের মেরামত ও পুরোনো লাইন সরিয়ে নতুন লাইন স্থাপন করছিলেন ওই কর্মীরা। কিছু বুঝে ওঠার আগেই ট্রেন তাদের ধাক্কা দেয়।  

দুর্ঘটনার সময় রেললাইন মেরামতের দায়িত্বে থাকা আরও দু’জন কোনোরকমভাবে সরে গিয়ে বেঁচে যান। যার মধ্যে ফোরম্যানও রয়েছেন।

আনসা জানিয়েছেন, এ ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল হয়ে পড়েন ট্রেন চালক। তবে তিনি সুস্থ আছেন এবং তার কোনো শারীরিক ক্ষতি হয়নি।

ইতালির ট্রেন নেটওয়ার্ক পরিচালনাকারী সংস্থা আরএফআই এক বিবৃতিতে পাঁচ কর্মী নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এছাড়া এ ঘটনায় এখন তদন্ত চলছে বলেও জানিয়েছে তারা।

সংস্থাটি বলেছে, ‘যা হয়েছে তার জন্য আমরা গভীরভাবে মর্মাহত এবং যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।’