• 18 Jun, 2024

কোন ‘বদ অভ্যাসে’ করোনা আক্রান্ত হয়েছিলেন কৃতি?

কোন ‘বদ অভ্যাসে’ করোনা আক্রান্ত হয়েছিলেন কৃতি?

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যানন। ইঞ্জিনিয়ারিংয়ে পড়ার সময় থেকে মডেলিং করতেন। স্বপ্ন ছিল, একদিন সফল বলিউড অভিনেত্রী হবেন। সম্প্রতি সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার জিতে যেন নিজেকেই প্রমাণ করেছেন কৃতি।

ফিল্মি পরিবারের কন্যা নন, বহিরাগত হিসাবেই বলিউডে পা রেখেছিলেন। তবুও কঠিন অধ্যবসায় ও পরিশ্রমের মাধ্যমে এক দশকে নিজেকে সফল অভিনেত্রী হিসাবে বলিউডে প্রতিষ্ঠা করেছেন কৃতি। তারপরও এখনো বেশ কিছু বদ অভ্যাস রয়ে গেছে তার। অভিনেত্রী জানান, তেমনই এক স্বভাবের কারণেই করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কৃতি জানান, পরিচিত কারও থেকে খাবার নিয়ে খাওয়ার আগে একবারও ভাবেন না। এমনকি তাদের থালা থেকেই তুলে খাবার খেয়ে নেন। অভিনেত্রীর কথায়, তার নাকি বাছবিচার ও অহংবোধ নেই। তাই অন্যের এঁটো খাবার খাওয়ার আগেও নাকি বিশেষ ভাবনাচিন্তা করেন না। নিজের এই স্বভাবের কারণেই নাকি প্রথম ঢেউয়ের সময় করোনায় আক্রান্ত হয়েছিলেন।

২০২০ সালের শেষের দিকে করোনায় আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছিলেন সেই খবর। যদিও খুব বেশি দিন ভুগতে হয়নি তাকে। চিকিৎসকের পরামর্শ মেনে চলায় দ্রুতই সুস্থ হয়ে উঠেছিলেন।

সেই ঘটনা থেকে কী শিক্ষা নিয়েছেন কৃতি? না কি এখনো অন্যদের থালা থেকে নিয়েই খাবার খান তিনি? সেই প্রশ্নের উত্তর যদিও অজানা। তবে নিজের স্বাস্থ্যের দিকে যে খেয়াল রাখেন তিনি, তা স্পষ্ট সোশ্যাল মিডিয়ায় তার শরীরচর্চার ঝলক থেকেই। ‘মিমি’ ছবিতে সন্তানসম্ভবা নারীর চরিত্রে অভিনয় করার জন্য অনেকটা ওজন বাড়াতে হয়েছিল তাকে। ছবির শুটিং শেষ হওয়ার কয়েক মাসের মধ্যেই ব্যায়াম করে সেই বাড়তি ওজন ঝরিয়ে ফেলেছিলেন কৃতি।