• 19 May, 2024

কমিউনিটি গাইডলাইন নিয়ে সচেতন করছে টিকটক

কমিউনিটি গাইডলাইন নিয়ে সচেতন করছে টিকটক

নিজেদের কমিউনিটি গাইডলাইন সম্পর্কে সচেতনতা বাড়াতে বাংলাদেশে সম্প্রতি প্রচারণা শুরু করেছে টিকটক। এই উদ্যোগের একটি বড় অংশ হিসেবে শর্ট ভিডিও শেয়ারিং সাইট টিকটক আয়োজন করছে ধারাবাহিক কর্মশালা।

রোববার বাংলাদেশের ক্রিয়েটরদের জন্য কমিউনিটি গাইডলাইন নিয়ে রাজধানীর গুলশানের একটি হোটেলে কর্মশালা করে টিকটক। এতে দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও মাল্টিমিডিয়া কর্মীরা অংশ নেয়। এর আগে কনটেন্ট ক্রিয়েটরদের জন্যও সম্প্রতি কর্মশালার আয়োজন করা হয়।

টিকটক জানিয়েছে, কর্মশালায় কমিউনিটি নীতিমালা ভঙ্গের কারণগুলো তুলে ধরা হয়েছে। এর ফলে তারা টিকটকের কমিউনিটি নীতিমালা সম্পর্কে সঠিক ধারণা পাওয়ার পাশাপাশি বিভিন্ন আধেয় তৈরি করে নিজেদের অনুসারীদেরও সচেতন করতে পারবেন। কমিউনিটি গাইডলাইন সম্পর্কে সচেতনতা বাড়াতে এরই মধ্যে জনপ্রিয় কয়েকজন আধেয় নির্মাতাদের সঙ্গে কাজ শুরু করেছে টিকটক।

টিকটকের তথ্যমতে, কমিউনিটি নীতিমালা সম্পর্কে অন্য ব্যবহারকারীদের সহজে জানার সুযোগ দিতে নিজেদের প্রচারণা পেজে বাংলাদেশের নির্বাচিত জনপ্রিয় আধেয় নির্মাতাদের সচেতনতামূলক ভিডিওগুলো দেখার সুযোগ দেওয়া হবে।

#SaferTogether হ্যাশট্যাগ ব্যবহার করে যে কোনো ব্যবহারকারী চাইলেই টিকটকের কমিউনিটি নীতিমালা এবং ভিডিওর মানোন্নয়ন বিষয়ে জনপ্রিয় নির্মাতাদের তৈরি ভিডিওগুলো দেখতে পারবেন।