• 01 Mar, 2024

জঙ্গিবাদী শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : তাপস

জঙ্গিবাদী শক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : তাপস

প্রতিক্রিয়াশীল ও সাম্প্রদায়িক জঙ্গিবাদী শক্তি যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর পলাশী মোড়ে কেন্দ্রীয় জন্মাষ্টমী উৎসবের অংশ হিসেবে মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত ‘ঐতিহাসিক কেন্দ্রীয় জন্মাষ্টমী মিছিল’ পূর্ববর্তী সভায় তিনি এ আহ্বান জানান।


শেখ তাপস বলেন, প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি যেন এদেশে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আজকের এই জন্মাষ্টমী উৎসব থেকে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, যেন সেই প্রতিক্রিয়াশীল, সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি বাংলাদেশে আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। এবার আমাদের সংগ্রাম হবে সেই সাম্প্রদায়িক-প্রতিক্রিয়াশীল শক্তিকে বাংলাদেশ থেকে চিরতরে নির্মূল করে ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ করার।

২০০১-২০০৬ সালে তৎকালীন সরকারের আমলে সংগঠিত নানা অপকর্ম তুলে ধরে তিনি বলেন, ৭৫ এর পরে যারা এদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, যারা সাম্প্রদায়িক ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল, তারা ২০০১-২০০৬ সালে আবারও এই বাংলাদেশকে একটি ব্যর্থ ও কালো তালিকাভুক্ত রাষ্ট্রে পরিণত করেছিল। ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনের পর সেই শক্তি সারাদেশে হিন্দু সম্প্রদায়সহ সকল সম্প্রদায়ের মানুষের ওপর অকথ্য নির্যাতন ও অত্যাচার শুরু করেছিল। বাড়ি-ঘরে আক্রমণ, ডাকাতি ও ধর্ষণ করে তারা হিন্দু সম্প্রদায়কে তাদের বাড়ি ও ভিটা থেকে উচ্ছেদ করেছিল। পরে জননেত্রী শেখ হাসিনা বিপুল ভোটে বিজয় লাভ করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে রূপান্তর করেছেন।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে জন্মাষ্টমী মিছিলের উদ্বোধন করেন।


এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম, মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ, সাধারণ সম্পাদক রমেন মণ্ডল, ডিএসসিসি ৫ নম্বর ওয়ার্ডের চিত্তরঞ্জন দাস, ২৪ নম্বর ওয়ার্ডের মো. মোহাদ্দেস হোসেন জাহিদ, ২৫ নম্বর ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল সান্টু ও ২৬ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ হাসিবুর রহমান মানিক।