• 24 May, 2024

জায়ান্ট বধের রাতে বড় জয় আর্সেনালের

জায়ান্ট বধের রাতে বড় জয় আর্সেনালের

ম্যানচেস্টারের দুটি দল একই রাতে হারের তিক্ত স্বাদ পেয়েছে। যেন রাতটি জায়ান্ট বধের। তবে সিটি ও ইউনাইটেডের এমন হতাশার দিনে রঙিন সময় পার করেছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল। বোর্নমাউথের বিপক্ষে মাইকেল আর্তেতার দল ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে বড় জয়ের দুটি গোলই পেনাল্টি থেকে পায় আর্সেনাল। দুই অর্ধেই তারা দুটি করে গোল করে। এদিন স্কোরবোর্ডে নাম তুলেছেন বুকায়ো সাকা, মার্টিন ওডেগার্ড, কাই হাভার্টজ ও বেন হোয়াইট।

ম্যাচের মাত্র ১৭তম মিনিটে আর্সেনালের প্রথম গোলটি করেন সাকা। ডান প্রান্ত ধরে বল নিজের দখলে রেখে অনেকটাই সামনে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান ওডেগার্ড। সেখান থেকে গোল পেতে পারতেন গ্যাব্রিয়েল জেসুস, তবে তার হেড পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বল জালে পাঠান সাকা। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে এটি তার চতুর্থ গোল।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে ওডেগার্ড পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন। অবশ্য সাকার মাধ্যমেই পেনাল্টিটি পায় আর্সেনাল। এরপর গানারদের হয়ে প্রথম গোলের দেখা পান হাভার্টজ। ৫৩ মিনিটে তিনি পেনাল্টি থেকে স্কোরলাইন করেন ৩-০। যোগ করা সময়ে ওডেগার্ডের সহায়তায় আর্সেনালের চতুর্থ গোলটি করেন হোয়াইট।

এই জয়ের পর ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সিটি আছে শীর্ষে। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে তৃতীয় স্থানে। একইদিন নিজেদের মাঠে ব্রাইটনকে ৬-১ গোলে হারানো অ্যাস্টন ভিলা ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে আছে।