• 07 Dec, 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডেন্টাল ইউনিটের উদ্বোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডেন্টাল ইউনিটের উদ্বোধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে দাঁত ও মুখের চিকিৎসার সুযোগ বৃদ্ধির লক্ষ্যে মেডিকেল সার্ভিসেস দপ্তরের অধীনে ডেন্টাল ইউনিটের যাত্রা শুরু হয়েছে।

আজ (মঙ্গলবার) দুপুরে গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে অফিসার্স কোয়ার্টারের দ্বিতীয় তলায় উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান লাল ফিতা কেটে এবং ফলক উন্মোচনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এই ডেন্টাল ইউনিটের উদ্বোধন করেন।

এই ডেন্টাল ইউনিটে অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে দাঁত ও মুখের নানা চিকিৎসা সেবা প্রদান করা হবে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে— ওরাল হাইজিন ইন্সট্রাকশন, স্কেলিং, পলিশিং, রুট ক্যানেল ট্রিটমেন্ট, আক্কেল দাঁত তোলা, অ্যাবসেস ড্রেনেজ, এসথেটিক ফিলিং, ইমপ্লান্টসহ নানা চিকিৎসা সেবা। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের দাঁত ও মুখের চিকিৎসা সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য আলাদা ডেন্টাল ইউনিট চালু করা হয়েছে। এই ইউনিটে বিশ্বমানের চিকিৎসা সরঞ্জাম আনা হয়েছে। আশা করছি নতুন এই চিকিৎসা সেবা চালুর মধ্য দিয়ে সকলের ভরসার জায়গায় পরিণত হবে এই ডেন্টাল ইউনিট।’

ডেন্টাল ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. আবদুল আওয়াল তালুকদার বলেন, ‘ডেন্টাল ইউনিট চালুর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মুখ ও দাঁতের স্বাস্থ্য সেবায় নতুন দিগন্ত সূচিত হয়েছে। বিশ্বমানের অত্যাধুনিক চিকিৎসা সেবার ব্যবস্থা রয়েছে এই ইউনিটে।’

সকলকে ছয়মাস অন্তর দাঁত ও মুখের ফলোআপ চিকিৎসা গ্রহণের পরামর্শ দেন এই চিকিৎসক। ডেন্টাল ইউনিট উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, মেডিকেল সার্ভিসেস দপ্তরের পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা।