• 18 Jun, 2024

জানা গেল ‘ডাঙ্কি’ মুক্তির নতুন তারিখ

জানা গেল ‘ডাঙ্কি’ মুক্তির নতুন তারিখ

বলিউড বাদশা শাহরুখ খানের পাঠান-জওয়ান ঝড়ে কাঁপছে ভারত। দুটি সিনেমাই বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছে। এবার মুক্তির অপেক্ষায় রয়েছে কিং খানের বহুল প্রতীক্ষিত ছবি ‘ডাঙ্কি’। রবার আনুষ্ঠানিকভাবে এ ছবিটি মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, এ বছর ২১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ডাঙ্কি। 

এদিকে ‘ডাঙ্কি’ মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি প্রকাশ করা হয়েছে ছবিটির প্রথম পোস্টার। যেখানে শাহরুখ খানকে একজন সৈনিকের ভূমিকায় দেখা গেছে। 

পোস্টের ওপরে লেখা রয়েছে। প্রতিশ্রুতি রক্ষার জন্য একজন সৈনিকের যাত্রা...।

অপরদিকে ডিসেম্বরে একই দিনে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ‘ডাঙ্কি’ ও দক্ষিণী স্টার প্রভাসের ছবি ‘সালার’। তবে প্রভাসের সঙ্গে বক্স অফিস ক্ল্যাশ এড়াতে পেছাচ্ছে ‘ডাঙ্কি’র মুক্তি এমন আভাস আগেই পাওয়া গিয়েছিল। এবার সব জল্পনা-কল্পনার অবসান। নির্মাতাদের নতুন ঘোষণা অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘ডাঙ্কি’। আর ‘সালার’ মুক্তি পাবে তার ঠিক একদিন পর, ২২ ডিসেম্বর।

‘ডাঙ্কি’ সহস্য

শুরু থেকে শোনা গেছে মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডায় অবৈধভাবে বসবাসকারী অভিবাসীদের বা উদ্বাস্তুদের নিয়ে এই গল্প, কারণ তাদেরকেই ‘ডাঙ্কি’ বলা হয়। তবে গল্পের কেন্দ্র থাকবে শাহরুখের চরিত্র। যার জীবনের ওঠা-পড়া নিয়েই এগোবে ছবির মূল কাহিনী।

 

এদিকে ডাঙ্কি-তে শাহরুখের নায়িকা তাপসী পান্নু। এই প্রথমবার তাপসীর সঙ্গে জুটি বাধছেন বলিউড বাদশা। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিয়া মির্জা, বোমান ইরানিকে। 

শোনা যাচ্ছে, ছবিতে ক্যামিও করতে দেখা যাবে ভিকি কৌশলকে। রাজকুমার হিরানি পরিচালিত এই ছবিটি প্রযোজনা করছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান ও জ্যোতি দেশপান্ডে।

জিরো সিনেমায় ব্যর্থতার পর চার বছর রুপোলি পর্দা থেকে দূরে ছিলেন শাহরুখ। চলতি বছরের শুরুতে বাদশাহি কামব্যাক করেন তিনি। জানুয়ারিতে মুক্তি পাওয়া ‘পাঠান’ ১০০০ কোটির ব্যবসা করেছে। সেপ্টেম্বরের শুরুতে বক্স অফিসে ওঠে ‘জওয়ান’ ঝড়। এবার পালা ‘ডাঙ্কি’র।