• 21 Jul, 2024

জাফর আলীর বাসায় সন্ত্রাসী হামলা ও বাড়ি ভাঙচুরের প্রতিবাদে মাননববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

জাফর আলীর বাসায় সন্ত্রাসী হামলা ও বাড়ি ভাঙচুরের প্রতিবাদে মাননববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

শুক্রবার, সকাল ১১টায় দিনাজপুর সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ রমজান আলী ও নর্থবেঙ্গল ডেভেলপমেন্ট কাউন্সিল দিনাজপুর জেলার সভাপতি মোঃ জাফর আলীর বাসায় সন্ত্রাসী হামলা ও বাড়ি ভাঙচুরের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাব, ঢাকায় মাননববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নর্থবেঙ্গল ডেভেলপমেন্ট কাউন্সিলের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত মানববন্ধন ও সমাবেশে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় টিমুনি খানের সঞ্চলনায় বক্তব্য রাখেন দিনাজপুর জেলার সভাপতি মোঃ জাফর আলী, রংপুর জেলার মোঃ আনিছুর রহমান, কুষ্টিয়া জেলার মোঃ মুন্নাফ হোসেন, সিরাজগঞ্জ জেলার মোঃ আব্দুল আলীম, নেত্রকোনা জেলার মোঃ সাদ্দাম হোসেন সাদমান প্রমূখ। 

গত ২২ আগস্ট ২০২৩ সকাল ৭টায় দিনাজপুর সদর রামসাগর এলাকায় দিনাজপুর সদর আওয়ামী লীগ এর সহ- সভাপতির বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় তার ছোট ছেলে মোঃ রুস্তম আলীর উপর হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী। বর্তমানে মোঃ রুস্তম আলী এম আব্দুর রহিম মেডিকেলে চিকিৎসাধীন। সন্ত্রাসীরা বাসার সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করে বাসায় প্রবেশ করে এবং বাসার ভিতরে জিনিসপত্র লুট করে এমন একটি ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই ঘটনার জেরে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি মামলা হয়। সন্ত্রাসীরা প্রথমে একত্রিত হয়ে অশালীন ভাষায় গালিগালাজ করে এবং বাসার বাহিরের দরজায় সজোরে আঘাত করতে থাকে। এসময় স্থানীয় লোকজন জড়ো হলে তাদেরকে ভয়ভীতি দেখিয়ে দূরে সরে যেতে বলে। তারপরে সন্ত্রাসীরা বাসার সিসিক্যামেরা ভেঙে ভিতরে প্রবেশ করে। অনেক্ষন তান্ডব চালানোর পরে সন্ত্রাসীরা একে একে চলে যায়। জরুরী সেবা ৯৯৯ হেল্পলাইন নম্বরে ফোন করা হলে ৮.৩০ মিনিটে পুলিশের গাড়ি এসে ঘটনাস্থল থেকে ২ জনকে গ্রেফতার করে এবং বাকিরা পালিয়ে যায়। 
এ ব্যাপারে সাধারণ জনগণ দুঃখ প্রকাশ করে এবং মূল মদতদাতাদের গ্রেফতারের দাবী জানায়। 

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ এম. শরিফুল ইসলাম বলেন, সন্ত্রাসীদের হাতে হামলার শিকার হয়ে মোঃ জাফর আলীর ভাই মোঃ রুস্তম আলী দিনাজপুর আব্দুর রহিম মেডিকেলে ভর্তি আছে। এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে, যেকোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি-এর কাছে সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি করছি।