• 24 May, 2024

হারের কারণ জানালেন চেন্নাই অধিনায়ক

হারের কারণ জানালেন চেন্নাই অধিনায়ক

শেষ ওভারে জয়ের জন্য লক্ষ্ণৌয়ের প্রয়োজন ছিল ১৭ রান। এমন সমীকরণের সামনে পরীক্ষিত সেনা মুস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। নিজের প্রথম ওভারে মাত্র ৪ রানের বিনিময়ে এক উইকেট তুলে নিয়ে দারুণ শুরু করা ফিজের স্রেফ ৩ বলেই ম্যাচ শেষ করে দেন সেঞ্চুরিয়ান মার্কাস স্টয়নিস।

মঙ্গলবার (২৩ এপ্রিল) চেন্নাইয়ের চিপাকে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১০ রান তুলে চেন্নাই। জবাব খেলতে নেমে ১৯ ওভার ৩ বলেই জয়ের বন্দরে পৌঁছে যায় লক্ষ্ণৌ।

এবারের আসরে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়েছিল চেন্নাই। দুইশোর্ধ্ব রান করেও ম্যাচ হারের পর রুতুরাজ গায়কোয়াড় বলছেন এই রান যথেষ্ট ছিল না। চেন্নাই অধিনায়কের মতে, গতকাল রাতে চিপাকে যথেষ্ট শিশির ছিল। যার প্রভাব পড়েছে খেলায়। ফিল্ডিংয়ে সমস্যা হয়েছে, একই সঙ্গে স্পিনারদেরও বল গ্রিপ করতে বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, 'এই হার হজম করা কঠিন কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলেছে লক্ষ্ণৌ। ১৩ তম ওভার পর্যন্তও ম্যাচ আমাদের হাতে ছিল। স্টয়নিসকে টুপি খোলা অভিনন্দন। এই ম্যাচে শিশির বড় প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আমরা আরেকটু ভালো করতাম। কিন্তু এটা খেলারই অংশ, যা আপনার হাতে নেই তা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।'

'জাদেজা ৪ নম্বরে ব্যাট করছে। পাওয়ারপ্লের মধ্যেই আমরা দ্বিতীয় উইকেট হারিয়েছিলাম যে কারণে সে (জাদেজা) তখন ব্যাটিংয়ে আসে। এটা আমাদের পরিকল্পনার অংশ। যখনই (দুই) উইকেট পড়বে তখনই জাদেজা আসবে। আমি মনে করি এটা (দলীয় রান) যথেষ্ট নয়। তবে তারা যেভাবে ব্যাটিং করেছে তাতে তাদের কৃতিত্ব দিতেই হবে।'-আরো যোগ করেন তিনি।