• 24 May, 2024

এবার হোয়াটসঅ্যাপে এআই, যেভাবে কাজ করবেন

এবার হোয়াটসঅ্যাপে এআই, যেভাবে কাজ করবেন

বর্তমান সময়ে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে এই মেসেজিং অ্যাপে। তাই তো ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত নিজেকে আপডেট করে চলেছে হোয়াটসঅ্যাপ।

গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। এবার ব্যবহারকারীদের জন্য এআই চ্যাটবট আনতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। যা কাজ করবে চ্যাটজিপিটির মতো। এই চ্যাটবটে প্রয়োজনীয় প্রশ্ন করতে পারেন ব্যবহারকারী। মিলবে উত্তর। সংস্থাটির দাবি এই ফিচার ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে। 

জানা গেছে, এআই চ্যাটবটের সঙ্গে বেশি কিছু ইউজারদের যুক্ত করাই আপাতত হোয়াটসঅ্যাপের লক্ষ্য। তবে আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ চালুর পর উপরে ডান দিকে মিলবে অপশন।

তবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও মিলবে এই ফিচারের সুবিধা। সংস্থাটি জানিয়েছে, ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ ফিচারে এই প্রযুক্তির সুবিধা মিলবে। অর্থাৎ ইনস্টাগ্রামের মেসেজের সার্চবারের কাছে চ্যাটবট অপশন থাকবে। ব্যবহারকারীরা যে সংক্রান্ত প্রশ্ন করবেন চ্যাটবটকে, পরবর্তীতে সেই সংক্রান্ত রিলস আসবে ওয়ালে।

অর্থাৎ কৃত্তিম বুদ্ধিমত্তা আপনার পছন্দ বুঝে সেরকমই সমস্ত ভিডিও বা ছবি আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবে। ইতিমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পাচ্ছেন। যা দ্রুতই সবার জন্য চালু করা হবে।