• 24 May, 2024

ঢাকায় সাকিবের অনুশীলন নিয়ে মুখ খুললেন কোচ ফাহিম

ঢাকায় সাকিবের অনুশীলন নিয়ে মুখ খুললেন কোচ ফাহিম

হঠাৎ করেই ক্রীড়াঅঙ্গনের বড় আগ্রহের নাম হয়ে উঠেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের ৫ ম্যাচ শেষে বাংলাদেশ দল যখন ধুঁকছে, তখনই আচমকা ঢাকায় পা রেখেছেন টাইগার দলপতি।

 এসেই ছুটে গিয়েছেন মিরপুরে। যেখানে নিজের শৈশবের কোচের সঙ্গে করেছেন একান্ত অনুশীলন। 

গতকাল মুম্বাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় হারের মুখ দেখেছে বাংলাদেশ দল। আর এমন হারের পরদিন আজ বুধবার দলের সদস্যরা ছুটেছেন কলকাতায় পরবর্তী ম্যাচের গন্তব্যে। অন্যদিকে সাকিব আল হাসান ধরেছেন দেশের পথ। 

এর আগেও বহুবার টুর্নামেন্ট ছেড়ে দেশে এসেছিলেন সাকিব। সেবার অ-ক্রিকেটীয় কাজেও ব্যস্ত ছিলেন বেশি। তবে আজ বুধবার ঢাকায় ফিরেই আজ মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন করেছেন সাকিব। সেখানে  তার কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে ব্যাটিং অনুশীলন করেন টাইগার অধিনায়ক। মিরপুর ইনডোরের ভেতরে আজ প্রায় তিন ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন সাকিব। অবশ্য এদিন বল হাতে নেননি তিনি। 

 

জানা গেছে, আগামী দুদিনও মিরপুরে লম্বা অনুশীলন সেশন করার কথা রয়েছে সাকিবের। সেখানে তিনি কাজ করতে পারেন ব্যাটিং-বোলিং সব নিয়েই। অনুশীলনে কী নিয়ে কাজ হয়েছে জানতে চাইলে খোলাসা করে কিছু বলতে চাননি কোচ ফাহিম তিনি বলছেন, ‘অনুশীলন আর প্রয়োগ তো আলাদা জিনিস। দেখা যাক বাকিটা। ’

বিকেএসপিতে থাকাকালীন সময়েই নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে সাকিবের। যে কারণে ফাহিমের সঙ্গে কাজ করতেই ঢাকায় টাইগার অধিনায়ক। বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে ৫৬ করা সাকিব এই অনুশীলনে নিজের ফর্ম ফেরাতে পারেন কিনা, তাইই এখন প্রশ্ন।