• 18 May, 2024

চলে গেলেন অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা, দুপুরে শেষকৃত্য সম্পন্ন!

চলে গেলেন অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা, দুপুরে শেষকৃত্য সম্পন্ন!

মাইজপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ কৃষ্ণপদ মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দিবাগত আনুমানিক ১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সৈয়দ সম্রাট, প্রতিনিধি, নড়াইলকণ্ঠ ॥ পরিবারিক সূত্রে জানা যায়, প্রয়াত অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা নিজ বাড়িতে ওই রাতে নারিকেল খাচ্ছিলেন। এরপর তার প্রচন্ড গ্যাসে চাপ দেয়। অবস্থার অবন্নতি দেখে পরিবারের লোকজন তাৎক্ষণিকভাবে তাকে নড়াইল সদর হাসপাতালে নেয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত আনুমানিক ১টার দিকে কর্মরত চিকিৎসক জানান তিনি মারা গেছেন। তারপর তার মরদেহ মাইজপাড়া ডিগ্রী কলেজ চত্বরে আনা হয়। সেখানে প্রয়াত অধ্যক্ষের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এলাকার মানুষ ছুটে আসেন এবং শ্রদ্ধা নিবেদন করেন।  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাইজপাড়া ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম মোর্ত্তজা স্বপন, অ্যাডভোকেট সৌরভ বিশ্বাস, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি কলেজের শিক্ষকগণ, শিক্ষার্থীরা।

পরে অধ্যক্ষের মরদেহ নিয়ে যাওয়া তার নিজ গ্রাম বোড়ামারায়। সেখানে সন্ন্যাসী ভিটা মহাশ্মশানে আজ (২৫ আগস্ট) দুপুর ১২টার দিকে শেষ শ্রদ্ধা নিবেদন শেষে সমাধীস্থ করা হয়। 
 
বোড়ামারা অটিজম স্কুলের প্রধান শিক্ষক মোঃ সাজ্জাদ হোসেন প্রয়াত অধ্যক্ষ কৃষ্ণপদ সাহা বলেন, তিনি একজন সৎ মেধাবী নিষ্ঠাবান শিক্ষক ছিলেন, এই কলেজে তার অনেক অবদান  রয়েছে যা বলে শেষ করা যাবে না। আমি তার আত্মার শান্তি কামনা করি।