• 23 Feb, 2024

বৃহস্পতি ও শুক্রবার ঢাকার প্রতিটি ওয়ার্ডে আ.লীগের মিছিল

বৃহস্পতি ও শুক্রবার ঢাকার প্রতিটি ওয়ার্ডে আ.লীগের মিছিল

আগামী ২৮ অক্টোবর বিএনপির ডাকা সমাবেশকে কেন্দ্র করে আগাম কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

 এ লক্ষ্যে বৃহস্পতি (২৬ অক্টোবর) ও শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকা শহরের প্রতিটি ওয়ার্ডে মিছিল করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা অ্যাড. জাহাঙ্গীর কবির নানক। 

বুধবার (২৫ অক্টোবর) বিকেলে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

এসময় নানক বলেন, ঢাকা মহানগরের প্রতিটি ওয়ার্ডে মিছিল করতে হবে। আগামী ২৬ ও ২৭ অক্টোবর এই মিছিল অনুষ্ঠিত হবে বলে। 

তিনি বলেন, সন্ত্রাসীরা ঢাকা শহরে ঢুকে পড়েছে। দুই কোটি মানুষকে তাদের হাতে জিম্মি হতে দিতে পারি না। আমরা জনগণের দল হিসেবে চুপ করে বসে থাকতে পারি না। 

২৮ অক্টোবরও স্থানীয় পর্যায়ে অবস্থান কর্মসূচির কথা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য। বলেন, ২৮ সকাল থেকে পাড়া মহল্লায় ও ঢাকার প্রবেশমুখে অবস্থান করতে হবে।

নানক বলেন, ‘জেয়ছা কুকুর তেয়ছা মুগুর’ দিতে হবে। ২৮ তারিখের পরে যদি বিএনপি কোনো কর্মসূচি দেয়। তাহলে আমাদের রাজপথে থাকতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ২৮ তারিখের বিএনপি মহাসমাবেশ করবে, কারণ তারা সরকারের পতন করতে চায়। ২৮ অক্টোবর কেন... আওয়ামী লীগ সরকারের পতন ঘটানোর ক্ষমতা বিএনপির নেই। 

তিনি বলেন, ২৮ বিএনপির সমাবেশে কোনো ফল হবে না। বিদেশি ষড়যন্ত্র অংশ হিসেবে নিজেদের কপাল পোড়াবেন না। শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো ফায়দা হবে না। যদি ষড়যন্ত্রের আশ্রয় নেন তাহলে আমরা সমুচিত জবাব দেব।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।