• 24 May, 2024

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়ালেন মাহমুদউল্লাহ-শান্তরা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আসন্ন এই সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি বিসিবি। দল ঘোষণার আগে ক্রিকেটারদের ফিটনেস পরখ করছে টিম ম্যানেজমেন্ট।

জিম্বাবুয়ে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতির প্রথম পর্ব হিসেবে আজ শনিবার (২০ এপ্রিল) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৬০০ মিটার দৌড়েছেন জাতীয় দলের বিবেচনায় থাকা প্রায় ৩৫ ক্রিকেটার।

এই ফিজিক্যাল পারফরম্যান্স অ্যাসেসমেন্টে অংশ নেননি তামিম ইকবাল, সাকিব আল হাসান, তাসকিন আহমেদের মতো তারকারা। সাকিব দেশের বাইরে আছেন। তাসকিন ডিপিএলে টানা ম্যাচ খেলায় বাড়তি ঝুঁকি নেননি। তাছাড়া চোটের কারণে ছিলেন না সৌম্য সরকার।

যেকোনো সিরিজের আগে প্রস্তুতির শুরুটা অবশ্য এভাবেই হয়। সেটা এত দিন হয়েছে মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে। এবার সেটা হল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। কারণ শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টানা খেলা থাকার কারণে মাঠের ঘাস বড় হয়েছে, মাঠও হয়েছে ভারী। তাই স্বাভাবিকভাবে সেখানে দৌড়ানো ক্রিকেটারদের জন্য কষ্টের। তাই বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাককে বেছে নিয়েছে বিসিবি।

টাইগারদের নতুন ট্রেইনার ন্যাথান কিলি চেয়েছেন এ রকম একটা জায়গায় ক্রিকেটারদের স্প্রিন্ট দেখে কার ফিটনেসের কী অবস্থা বুঝতে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রস্তুতির প্রথম পর্ব সেরে আবারও মিরপুর শের-ই-বাংলায় ফিরে যাবেন ক্রিকেটাররা। সেখানে হবে প্রস্তুতির বাকি অংশ।