• 25 Jun, 2024

বিএনপি কাগজের বাঘ হয়ে গেছে : শাজাহান খান

বিএনপি কাগজের বাঘ হয়ে গেছে : শাজাহান খান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেছেন, বিএনপি কাগজের বাঘ হয়ে গেছে। কাগজে বাঘের ছবি থাকলেও হুংকার দিতে পারে না। সন্ত্রাসী দলের কাছে আমরা গণতন্ত্র আশা করতে পারি না। শেখ হাসিনা গণতন্ত্রের লড়াই করে এসেছেন। একমাত্র শেখ হাসিনাই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারেন।

বুধবার (২২ মে) দুপুরে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ের মিলনায়তনে আওয়ামী মৎস্যজীবী লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, মৎস্যজীবী লীগ প্রতিষ্ঠা করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী একটি উদ্দেশ্য ছিল। যে বাঙালি মাছে ভাতে বাঙালি ছিল, বিএনপি ক্ষমতায় এসে ডাল ভাতে বাঙালি বলতে লাগল। সেই সময় বিএনপি মাছ উৎপাদন করতে পারেনি। তখন আমাদের বার্মা থেকে আনা মাছ খেতে হয়েছে। এক সময় আমরা আমদানি করতাম, এখন রপ্তানি হচ্ছে। 

তিনি আরও বলেন, বিদেশি শক্তির উপর বিএনপি ভর করেছিল। শেখ হাসিনা কোনো পরাশক্তিকে ভয় করেন না। শেখ হাসিনা ব্যতীত বাংলাদেশ পরিচালনা করার জন্য দ্বিতীয় কোনো ব্যক্তি তৈরি হয়নি। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ঢাকা শহরে মৎস্যজীবী করতে হবে না। গ্রামে যেতে হবে। যেখানে জেলেদের উপরে অত্যাচার, সেগুলো বক্তব্যে বলতে হবে, নেতৃবৃন্দকে বলব, ঢাকা ছেড়ে গ্রামে যেতে হবে। 

তিনি আরও বলেন, শেখ হাসিনার স্বীকৃতির মর্যাদা ধরে রাখতে হবে। ঢাকায় বসে থাকলে হবে না। 

তিনি আরও বলেন, বিএনপি জামায়াত শিবির রাজপথে আন্দোলনের নামে মানুষ খুন করছে। জিয়াউর রহমান এক হাতে মাংস খেতেন, আরেক হাতে ফাঁসির রায় দিতেন। প্রতিদিন ৩০ থেকে ৪০ জনকে ফাঁসি দিয়েছেন। জিয়ার পরিবার খুনির পরিবার। এই পরিবার ক্ষমতায় আসলে আবার খুনির রাজ্য হয়ে যাবে।

মৎস্যজীবী লীগের সভাপতি মো. সায়ীদুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম প্রমুখ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ।
 
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভাটি সঞ্চালনা করেন মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নষ্কর।