• 19 Jun, 2024

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে আটক ৪

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে আটক ৪

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার বিশ্বকাপের ম্যাচে ফিলিস্তিনের পতাকা ওড়ানোয় চারজনকে আটক করা হয়েছে। গ্রেপ্তারকৃত চারজনই ভারতীয় এবং ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের ভেতরেই ফিলিস্তিনের পতাকা উড়িয়েছিলেন তারা।

ভারতীয় বার্তাসংস্থা পিটিআইয়ের বরাত দিয়ে বুধবার (১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে পাকিস্তান-বাংলাদেশ বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ চলাকালীন ফিলিস্তিনের পতাকা ওড়ানোর অভিযোগে চারজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

কলকাতার এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, আটককৃতদের মধ্যে দুজন ঝাড়খণ্ডের বাসিন্দা, অন্য দুজন কলকাতার ইকবালপুর এবং পার্শ্ববর্তী হাওড়ার বাসিন্দা।

ওই কর্মকর্তা পিটিআই-কে জানিয়েছেন, ‘আটককৃতদের মধ্যে দুজনকে ৬ নম্বর গেটের কাছে এবং বাকি দুজনকে ব্লক জি ১ থেকে ফিলিস্তিনি পতাকা ওড়ানোর জন্য আটক করা হয়েছে। আমরা তাদের উদ্দেশ্য খুঁজে বের করার চেষ্টা করছি।’

এদিকে অভিযুক্ত ওই চারজনকে ময়দান থানা থেকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি বলেন, ‘স্টেডিয়ামে অবস্থানরত পুলিশ সদস্যরা প্রথমে বুঝতে পারেননি যে, বিক্ষোভকারীরা কী করছে। তারপর তারা ফিলিস্তিনের পতাকা ওড়ানোয় তাদের আটক করা হয়। তবে তারা কোনও স্লোগান দেননি।’

কলকাতা পুলিশের সূত্র জানিয়েছে, আটককৃত ওই চারজনের বয়স বিশের ঘরের মাঝামাঝি এবং তারা গাজায় চলমান ইসরায়েল-হামাস সংঘর্ষের প্রতিবাদ করছিলেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।